শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

কালীগঞ্জে হতদরিদ্রদের ভাতা কার্ড দেয়ার প্রলোভনে টাকা হাতানো ইউপি মেম্বারের বিরুদ্ধে লিখিত অভিযোগ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৭ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে হতদরিদ্রদের সরকারি বিভিন্ন ভাতা কার্ড পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন মালিয়াট ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শাহিনা বেগম। তার এমন অপকর্মের বিচার চেয়ে ভুক্তভোগী কমেলা বেগম কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। প্রতারনার শিকার ওই গ্রামের ১০ জন ভুক্তভোগী যৌথ স্বাক্ষরিত অভিযোগ পত্রে উল্লেখ করেন মহিলা সদস্য শাহিনা বেগম নির্বাচিত হওয়ার পর থেকেই বিভিন্ন সময়ে এলাকার মানুষের সাথে প্রতারনা করে টাকা হাতিয়ে নিচ্ছেন।

তিনি তার ওয়ার্ডের পাঁচকাহুনিয়া গ্রামের অসহায় দুস্থ্য নারীদের বিধবা ভাতা, পুরুষদের বয়স্কভাতা, পঙ্গুভাতা ও সরকারি অ-গভীর নলকুপ পাইয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেন। ওই গ্রামের হতদরিদ্র মহিলা ফরিদা বেগমের ১৫ মাসের ভিজিডির চাল উত্তোলন করে আত্মসাৎ করেছেন। বাধ্য হয়ে অসহায় ক্ষতিগ্রস্থরা কালীগঞ্জ ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেন।

ইউপি সদস্য শাহিনা বেগম তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বলেন, অভিযুক্তদের অনেকেরই তিনি চিনেন না। পরিষদের কাজ কর্ম তার স্বামী ফসিয়ার মৃধাই বেশি করেন। তিনি কারো নিকট থেকে কোন টাকা নেননি। তবে তার স্বামী টাকা নিয়েছেন কিনা শুনে পরে জানাবেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্না রানী সাহা জানান, দুস্থ্য অসহায়দের কার্ড দেয়ার কথা বলে টাকা নেয়া এক মহিলা ইউপি সদস্য’র বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তিনি অভিযোগ তদন্ত করে আইনগত ব্যাবস্থা নিবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *