শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

চাঁদপুর থেকে মতলব হয়ে ঢাকা দুরত্ব কমছে ৭২ কিলোমিটার – ৫৩৪ কোটি টাকার বাজেট

বর্তমানকণ্ঠ ডটকম / ৪২ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

বর্তমানকন্ঠ ডটকম : চাঁদপুর-মতলব-শ্রীরায়েরচর-ঢাকা সড়কপথ প্রশস্তকরণ ও বাঁকসরলীকরণ করে জেলা মহাসড়কে উন্নীত করার লক্ষ্যে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকার একটি মেগা প্রকল্প অনুমোদন করেছে সরকার।

এর ফলে ঢাকার সাথে চাঁদপুরের সড়ক দূরত্ব কমে আসবে প্রায় ৭২ কিলোমিটার। যানজট বিহীন ওই সড়কে এক থেকে দেড় ঘন্টার মধ্যে ঢাকা-চাঁদপুর যাতায়াত করা যাবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় প্রকল্পটি বাস্তবায়ন করবে।

মঙ্গলবার (১৮ আগস্ট) এ সংক্রান্ত একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদিত হয়েছে। ‘দাউদকান্দি-গোয়ালমারী-শ্রীরায়েরচর (কুমিল্লা)-মতলব উত্তর (ছেঙ্গারচর) জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ নামীয় এই প্রকল্পে খরচ হবে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকা। প্রকল্পটি চলতি বছরের জুলাই মাস থেকে ২০২৩ সালের জুন সময়ে বাস্তবায়নকাল ধরা হয়েছে।

একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গণভবন থেকে অনলাইনের মাধ্যমে এবং সংশ্লিষ্ট মন্ত্রী, সচিবরা শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ থেকে একনেক সভায় যোগ দেন।

সভাশেষে সাংবাদিকদের জুম মিটিংয়ের মাধ্যমে বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী। সভায় অন্যান্যের মধ্যে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অংশ নেন।

পরিকল্পনা বিভাগের সচিব চাঁদপুরের ফরিদগঞ্জের কৃতি সন্তান নুরুল আমিন বলেন, আজকের (মঙ্গলবার) একনেক সভায় দাউদকান্দি-মতলব রাস্তাপ্রশস্তকরণ, বাঁকসরলীকরণ ও উন্নয়নের জন‍্য ৫২৪ কোটি টাকার প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। যার ফলে ঢাকার সাথে চাঁদপুরের দূরত্ব কমবে (১৬২-৯০) ৭২কিলোমিটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *