শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

দণ্ডপ্রাপ্ত মামলায় কারাবন্দী খালেদা জিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ২৪ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার,১৩ ফেব্রুয়ারী ২০১৮ : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়েছেন বেগম খালেদা জিয়া। সেই মামলায়ই তিনি কারাবন্দী আছেন। এ ছাড়া আর কোন মামলায় তাকে শ্যোন আরেস্ট কিংবা এই ধরনের কিছু আমলে আনা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। ওইদিন থেকেই কারাবন্দী তিনি।

বেগম জিয়াকে আরও তিনটি মামলায় গ্রেপ্তার দেখানোর বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ছাড়া আর কোন মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়নি। মন্ত্রী বলেন, তার নামে আরও দুটি মামলায় পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) রয়েছে। সেগুলোতে তিনি যথাসময়ে কোর্টে যাবেন, এ বিষয়ে আমাদের কিছু করার নেই। দুটি মামলায় তিনি জামিনেও আছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এ ছাড়া শাহবাগ থানায় বড় পুকুরিয়া কয়লা খনি (৫৩ নম্বর) মামলা রয়েছে। ১৮ ফেব্রুয়ারি তিনি সেই মামলায় হাজিরা দিতে যাবেন। গ্যাটকো দুর্নীতি মামলাও রয়েছে। এ ছাড়া তার নামে যে সব ওয়ারেন্ট রয়েছে সেগুলোর জন্য তাকে অ্যারেস্ট দেখানো হয়নি। এ বিষয়ে একটা ভুল ইনফরমেশন ছড়িয়েছে। শুধু দণ্ডপ্রাপ্ত মামলায়ই তিনি কারাবরণ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *