শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

দূর্যোগে মানবিক সেবায় সাংসদ একরামুল করিম চৌধুরী

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৫ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

ইমু চৌধুরী, বর্তমানকন্ঠ ডটকম : অদৃশ্য শত্রু করোনাভাইরাস (কোভিড ১৯) সারাবিশ্বে এক আতঙ্ক। যুক্তরাষ্ট্র, চীন, ইতালীসহ উন্নত বিশ্বগুলো এই ক্ষুদ্র ভাইরাসের কাছে ধরাশায়ী। বাংলাদেশেও করোনাভাইরাস এর গ্রাস চলছে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পূর্ব সতর্কতায় এর ভয়াবহ রূপ ধারণ করতে পারেনি এই দেশে। প্রধানমন্ত্রী নির্দেশনা মোতাবেক সারা দেশে জনপ্রতিনিধি গণ যার যার স্থান থেকে নিজ নিজ এলাকায় মানুষের জন্য কাজ করছেন।বিভিন্ন মহল মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলেও অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছেন। নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক “একরামুল করিম চৌধুরীর” এই দূর্যোগে অভিনব কৌশল অবলম্বন করে সেবা পৌঁছে দিচ্ছেন মানুষের দোর গোড়ায়।

নোয়াখালী ৪ আসনের সাংসদ জেলার প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সহযোগিতা করার লক্ষে গঠন করেন “একরাম চৌধুরী ফাউন্ডেশন” যাতে তিনি নিজেই দান করেন ৫০ লক্ষ টাকা। এ ফাউন্ডেশন এর মাধ্যমে করোনা যুদ্ধে শহীদ হওয়া চিকিৎসক ডা. মো. মঈন উদ্দিন, সাংবাদিক হুমায়ন কবির খোকন ও পুলিশ কন্সস্টেবল জসিম উদ্দিনের পরিবারের পাশে দাড়িয়েছেন তিনি।

চিকিৎসক ডা. মো. মঈন উদ্দিনের পরিবারের সম্মতিক্রমে দুই লক্ষ টাকা স্বাচিপের মাধ্যমে তার স্ত্রীর অ্যাকাউন্টে পাঠান। পাশাপাশি ঢাকাতে মৃত্যুবরণকারী সাংবাদিক খোকনের জন্য জেলার স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে ৫০ হাজার টাকা ও পুলিশ কনস্টেবল জসিমের পরিবারের জন্য নোয়াখালীর এসপির মাধ্যমে ৫০ হাজার টাকা পাঠান তিনি। এছাড়াও নোয়াখালীতে করোনা পরীক্ষা করার জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ‘একরাম চৌধুরী ফাউন্ডেশন’ থেকে ৫ লক্ষ টাকা প্রদান করেন।

এযাবৎকাল নোয়াখালীর প্রায় ৭০-৮০ হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি খাদ্য সহায়তা দেওয়ার মাধ্যমে। পর্যায়ক্রমে অর্থ ও খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন একরামুল করিম চৌধুরী।

করোনা মোকাবেলায় মাঠ পর্যায়ে কর্মীদের সাথে নিরলস ভাবে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন স্বয়ং সাংসদ একরামুল করিম চৌধুরী। হাসপাতাল, পুলিশ, সাংবাদিক সহ নানা পর্যায়ে তিনি এ পরিস্থিতিতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *