শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

বর্তমান সরকার কৃষকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদান অব্যহত রেখেছেন – এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩২ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধা ০৩ পলাশবাড়ী সাদুল্লাপুর আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি বলেছেন বর্তমান সরকার কৃষি খাতে অভুতপুর্ব উন্নয়নের পাশাপাশি কৃষকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদান অব্যহত রেখেছেন। কৃষকরা এখন বিনামুল্যে পাচ্ছে সার বিজ কীটনাশক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এক টুকরো জমি যেন অনাবাদি খালি পড়ে না থাকে। এজন্য কৃষকদের সার্বিক সহায়তা করবে সরকার। সারের জন্য এখন আর কৃষকদের গুলি খেয়ে মরতে হয় না।দেশে পর্যাপ্ত সার মজুদ রয়েছে।দেশের এই ক্রান্তি লগ্নে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ, কৃষকলীগ, তাতীলীগ ছাত্রলীগ সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কৃষকদের পাশে দাড়িয়ে ধান কাটা থেকে শুরু ঘরে তোলা পর্যন্ত সার্বিক সহযোগিতা অব্যাহত রেখেছে। শুধু তাই নয় ডিজিটাল পদ্ধতিতে কৃষকরা ঘরে বসেই পাচ্ছে কৃষি বিষয়ক পরামর্শ।

৫ মে মঙ্গলবার সকালে পলাশবাড়ী উপজেলা চত্বরে অনুষ্ঠিত করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে কৃষি মন্ত্রণালয়ের বাজেটের আওতায় উন্নয়ন সহায়তার মাধ্যমে কৃষকদের মাঝে গাইবান্ধা উপজেলায় তিনটি কম্বাইন হারভেস্টার (ধান কাটাই মাড়াই মেশিন) বিতরণকালে তিনি এসব কথা বলেন।তিনি আরো বলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ কৃষকলীগ। এই কৃষকলীগ কৃষকদের সুবিধার্থে হটলাইন নাম্বার চালু করেছে।কৃষকদের যে কোন প্রয়োজনে সেবা দিতে সর্বদা প্রস্তুত আছে কৃষকলীগ।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ পলাশবাড়ী উপজেলা শাখার সভাপতি ও পৌরসভার পৌর প্রশাসক আবু বকর প্রধান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ,উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন, পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মাসুদ, কৃষি অফিসার আজিজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, ৫নং মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি মহাব্বতজান চৌধুরী, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রধান পাপুল, যুবলীগ সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, তাঁতীলীগ সভাপতি আখতারুজ্জামান টিটু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

পরে তিনি উপস্থিত দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *