শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

শিমুলিয়া ঘাটে গাড়ির দীর্ঘ সারি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৩ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার,১৩ জুন ২০১৮: মুন্সীগঞ্জে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। বুধবার ভোর থেকেই প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে রওনা হওয়া মানুষের ঢল নামে।

এই ঘাটে সাত শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সারি আরও দীর্ঘ হয়।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, বুধবার ভোর থেকেই যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। ঘাট এলাকায় ছোট-বড় মিলিয়ে সাত শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এরমধ্যে মোটরসাইকেল ও ছোট গাড়ির সংখ্যাই বেশি রয়েছে।

তিনি জানান, ২০টি ফেরি গাড়ি পারাপার করছে। একসঙ্গে এতোগুলো গাড়ি আসায় একটু সময় লাগছে। সকাল থেকে হাজারখানেক মোটরসাইকেল ও প্রাইভেটকার পার হয়েছে।

গিয়াসউদ্দিন বলেন, যাত্রীবাহী যানবাহনগুলোকে আগে প্রাধান্য দিয়ে পারাপার হতে দেয়া হচ্ছে। যাত্রীদের যানবাহনের চাপ কম থাকলে পণ্যবাহী যানবাহন যাতায়াত করছে।

এদিকে নদী পারাপারে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ উঠেছে। বেনাপোলগামী যাত্রী মিথুন সাহা অপু জানান, সকালে স্পিড বোটে করে পার হয়েছি। ভাড়া ২০০ টাকা নিয়েছে। বোটগুলোতে অতিরিক্ত ভাড়া ও যাত্রী নেয়া হচ্ছে।

লঞ্চ ও সি-বোট ঘাট এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। অন্যদিকে দীর্ঘ সময় ধরে গাড়িতে অপেক্ষা এবং ফেরি ছাড়তে দীর্ঘ সময় লাগায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক যাত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *