শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

সাময়িক বরখাস্ত হলেন চাঁদপুর কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৩ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম চাঁদপুর : চাঁদপুর জেলার কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান শিশিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ২৩ জুলাই বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় উপজেলা-২ শাখা থেকে উপ-সচিব মোহান্মদ জহিরুল ইসলাম এর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান কর্তৃক গত ১৯ জুলাই উপজেলা নির্বাহী অফিসার এর সাথে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে ৬তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজ পরিদর্শনে যান। ঠিকাদার নির্মাণ কাজ ঠিকমতো করছে না ও পাথরের গুণগত মান নিয়ে আপত্তির কারণে পরিদর্শনকালে ওই চেয়ারম্যান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. নূর আলম ঘুষি, চড়, থাপ্পর মারেন ও বাঁশ দিয়ে পিটিয়ে আহত করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। যেহেতু উপজেলা পরিষদের চেয়ারম্যান কর্তৃক সম্পাদিত এহেন কর্মকান্ড উপজেলা পরিষদে কর্মরত কর্মচারীদের মধ্যে হতাশা এবং ক্ষোভের সৃষ্টি করতে পারে যা সার্বিকভাবে উপজেলা পরিষদের কার্যক্রম বাস্তবায়নে অচলাবস্থার সৃষ্টি ও জনস্বার্থ মারাত্মকভাবে বিগনিত হওয়ার আশংকাসহ অন্যান্য উপজেলা পরিষদে বিরূপ প্রভাব ফেলতে পারে।

এমতাবস্থায় উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ১৩খ ধারা অনুসারে চাঁদপুর জেলার কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান শিশিরকে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো। সেই সঙ্গে কচুয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

উল্লেখ্য, ৬ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে কচুয়া শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের কারণে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করে দেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির। পরবর্তীতে ১৯ জুলাই উপসহকারী প্রকৌশলী ওই স্থান পরিদর্শনে গেলে উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় লোকজন তার উপর চড়াও হন। এ ঘটনায় উপজেলা চেয়ারম্যানসহ ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা করেন প্রকৌশলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *