সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

অনলাইন অ্যাক্টিভিস্টের আয়োজনে রিয়াদে বর্ষবরণ

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৮ পাঠক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : বর্ষবরণে মেতে উঠেছে প্রবাসীরা।উৎসবের মধ্য দিয়ে অতীতের সব দুঃখ, কষ্ট, গ্লানি, ব্যর্থতা, পাপ, দীনতা, ছিন্নতা ধুয়ে ফেলে সবকিছু নতুন করে সামনে এগিয়ে নিতে আয়োজন করছে বাঙালির শতাব্দী প্রাচীন ঐতিহ্য বৈশাখী মেলা। নতুন বর্ষকে বরণের পাশাপাশি উৎসবকে পরিপূর্ণতা দেয় এই মেলা। গ্রামীণ বৈশাখী মেলা ধীরে ধীরে গ্রামের গণ্ডি পেরিয়ে শহর, নগর, বন্দর হয়ে প্রবাসে বাঙালি সংস্কৃতিতে স্থান করে নিয়েছে। সৌদি আরবের রিয়াদে বাঙালির এই প্রাণের উৎসবের আয়োজনে ছিল প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম। ১২ এপ্রিল শুক্রবার রাতে রিয়াদের তুমামা এলাকায় আয়োজিত মেলায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি ইকবাল হোসেন । প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ দূতাবাসের চার্জ ডি এ্যাফেয়ার্স ডক্টর মোহাম্মদ নজরুল ইসলাম ।

ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল হালিম নিহনের পরিচালনায় কোরআন তেলোয়াত ও সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর প্রবাসী শিল্পীদের দেশীয় সঙ্গীত, শিশুদের মনোমুগ্ধকর নৃত্য, ডি জে এবং কবিতা আবৃতি উপস্হিত দর্শক শ্রোতাদের ক্ষণিকের জন্য হলেও বর্ষবরণ উৎসবের পরিপূর্ণতা দেয় ।

মেলায় খই-বাতাসা, হাওয়াই মিঠাই, মাটির পুতুল, নাগরদোলা না থাকলেও দেশীয় পিঠা পুলি সহ হরেক রকম খাবার, খেলনার পসরা সাজিয়ে বসেন দোকানিরা। আগতদের বিনা মাশুলে স্বাস্হ্য সেবা প্রদান করে ঢাকা মেডিকেল সেন্টার ।

নতুনের শপথে পুরনোকে ধুয়ে মুছে “এসো হে বৈশাখ, এসো এসো” গানে কন্ঠ মিলিয়ে বৈশাখকে স্বাগতম জানান রিয়াদ প্রবাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ।

মেলায় বিপুল সংখ্যক প্রবাসী কর্মজীবি মানুষের উপস্হিতিতে ফোরামের পক্ষ থেকে প্রধান অতিথির হাতে সম্মানসূচক ক্রেষ্ট তুলে দেন কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *