1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

অনশনে অর্ধশতাধিক শিক্ষক অসুস্থ

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১৪ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রোববার, ১৪ জানুয়ারী ২০১৮: জাতীয়করণের দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের আমরণ অনশনরত শিক্ষকদের মধ্যে আজ প্রায় অর্ধশতাধিক শিক্ষক অসুস্থ্য হয়ে পড়েছেন। এ নিয়ে প্রায় গত ৬ দিনে প্রায় দেড় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়লেন। অসুস্থদের মধ্যে কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

০১ জানুয়ারি থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান শুরু করেন তারা। দাবি আদায়ে সরকারের পদক্ষেপ না থাকায় ০৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন শিক্ষকরা। আজ (১৪ জানুয়ারি) টানা অবস্থানের ১৪ এবং আমরণ অনশনের ৬ষ্ঠ দিন।

জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে তীব্র শীতে কম্বল মুড়িয়ে শুয়ে শুয়ে শিক্ষকরা কর্মসূচি পালন করছেন। টানা ৬ দিনের অনশনে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থ শিক্ষকদের অনেকের শরীরে স্যালাইন দেয়া হয়েছে।

শিক্ষক নেতারা বলছেন, মাস শেষ হলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ ২২-৩০ হাজার টাকা বেতন পান। কিন্তু আমরা মাস শেষে কোনো বেতন পাই না তবুও তাদের মতো শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যায়। আমাদের এই মানবেতর জীবন যাপনের দৃশ্য কেউ জানেন না। সরকারের কাছে দাবি জানায় দ্রুত আমাদের দাবি মেনে নেওয়ার জন্য।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD