বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

ইতালীতে বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড নিয়ে মতবিনিময় সভা

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৫ পাঠক
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, ইতালী : আগামী ১৪ এপ্রিল ইতালীর ভেনিসে অনুষ্ঠিত হতে যাওয়া ইতালী বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড – ২০১৯ সফল করার লক্ষ্যে মিলানে বাংলাদেশী কমিউনিটির সাথে যুক্তরাজ্য থেকে আসা বাংলা কাগজের একটি প্রতিনিধি দলের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপস্থিত নেতৃবৃন্দরা ভেনিসে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড সফল করতে সর্ব্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন। বাংলা কাগজের ডাইরেক্টর আব্দুল এম চৌধুরী সমুন এর সভাপতিত্বে ও বাংলা কাগজের ইতালি ব্যুরো প্রধান নাজুমল হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় এওয়ার্ড অনুষ্ঠান নিয়ে আলোচনা করেন, বাংলা কাগজ পত্রিকার নির্বাহী সম্পাদক চ্যানেল এস প্রতিনিধি রিয়াদ আহাদ, বার্মিংহাম ব্যুরো প্রধান এটিএন বাংলা ইউকের জয়নাল ইসলাম ও বিশেষ প্রতিনিধি চ্যানেল আই ইউরোপের লোকমান হোসেন কাজী।

এছাড়াও মিলান কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন, মিলান মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি জাকির হোসেন, মুক্তিযোদ্ধা আশরাফ আলম, কুমিল্লা সমিতির সাবেক সভাপতি শাহ আলম, সিলেট সমিতির সাবেক সভাপতি জামিল আহমেদ, ঢাকা সমিতির উপদেষ্টা চঞ্চল রহমান, নোয়াখালী সমিতির সিনিয়র সভাপতি ইঞ্জিনিয়ার ফিরোজ আলম, মৌলভীবাজার জেলা সমিতির উপদেষ্টা শামসুজ্জামান চৌধুরী, বাংলা প্রেসক্লাব মিলানের সভাপতি এ কে রুহুল সান, নবীগঞ্জ এসোসিয়েশনের সাবেক সভাপতি মামুন সাচ্চু, দিরাই সমিতির সাবেক সম্পাদক রিপন আহমেদ, সাংবাদিক কমরেড খন্দকার, ফেরদৌসী আক্তার পলি, রাজু আহমেদ প্রমুখ।।

উল্লেখ্য আগামী ১৪ এপ্রিল রোববার এই প্রথমবারের মতো ইতালীর ভেনিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইতালী বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড, যেখানে ইতালীর বাংলাদেশী কমিউনিটির মধ্যে নানা ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সফল বাংলাদেশীদের এওয়ার্ড ও সম্মাননা প্রদান করা হবে। কমিউনিটির নানা শীর্ষ নেতৃবৃন্দসহ এই অনুষ্ঠানে শুধু যুক্তরাজ্য থেকেই প্রায় দুই শতাধিক অতিথি যোগ দেবেন। এই কমিউনিটি এওয়ার্ড সফল করার লক্ষ্যে বাংলা কাগজের একটি প্রতিনিধি দল ইতালী সফর করছে। তারা ইতিমধ্যে ভেনিস ও মিলানের বাঙালীদের সাথে এই মতিবিনিময় সভা করা ছাড়াও এওয়ার্ড অনুষ্ঠান সফল করার লক্ষ্যে সকলের সর্ব্বোচ্চ সহযোগিতা চেয়ে আগামী তিন সপ্তাহের মধ্য ইতালির রাজধানী রোমে বাঙালী কমিউনিটির সাথে আরেকটি মতবিনিময় সভায় মিলিত হবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *