1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন




ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ নতুন চমক

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ক্রীড়া ডেস্ক,,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার ২২ নভেম্বর ২০১৭: ফের ইতিহাস তৈরির পথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। ইউরোপীয় ফুটবলের ধাঁচে ফেলে আইপিএল-এর আমূল সংস্কার হতে চলেছে সামনের মরশুমে থেকে। সর্বভারতীয় এক ক্রীড়া দৈনিকের দাবি এমনটাই।

কী হতে চলেছে আইপিএল-এ? জানা গিয়েছে, টুর্নামেন্টের মাঝেই দলবদল করার নিয়ম চালু হতে পারে। ইউরোপীয় ফুটবলে টুর্নামেন্ট চলাকালীন নির্দিষ্ট উইন্ডো মেনে ফুটবলার ট্রান্সফার হয়ে থাকে। সেই অভিনব বৈশিষ্ট্যই এবার আমদানি হতে চলেছে আইপিএল-এ।

তবে এই নিয়মই চালু হতে চলেছে অন্য মোড়কে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, যদি একজন ক্রিকেটার মরশুমের প্রথম সাতটি ম্যাচে অংশ নিতে না পারেন, তাহলে তিনি দলবদলে অন্য কোনও ফ্র্য়াঞ্চাইজিতে যোগ দিতে পারবেন। তবে অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি সংশ্লিষ্ট ক্রিকেটারকে নিতে ইচ্ছুক হলে তবেই এই নিয়ম কার্যকর হবে।

জানা গিয়েছে, চলতি সপ্তাহের মঙ্গলবারেই বোর্ডের আধিকারিকরা, আইপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্যরা, প্রশাসক মণ্ডলী এবং আটটি ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধি মুম্বইতে হাজির হয়েছিলেন। সেখানেই এই বিষয়ে একপ্রস্থ আলোচনা হয়েছে। এবং অনেকেই নতুন এই প্রস্তাবে সহমত হয়েছেন।

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘আইপিএল-এ প্রায়ই দেখা যায় কোনও এক ক্রিকেটারকে নিলামে খরচ করে কেনার পর প্রথম একাদশে স্ট্র্যাটেজি-গত কারণে জায়গা দেওয়া সম্ভব হয় না। সারা মরশুম রিজার্ভ বেঞ্চে বসেই কাটাতে হয় তাঁকে। অথচ অন্য দল আবার সেই ক্রিকেটারকে নিতে ইচ্ছুক থাকে। এমন পরিস্থিতি বিবেচনা করেই নতুন এই নিয়মের সম্ভাব্য বিষয়গুলো নিয়ে আলোচনা করে হয়েছে।’’

তবে ইউরোপিয়ান ফুটবলের মতো ট্রান্সফার উইন্ডো রাখা হবে না কি টুর্নামেন্টের মাঝেই ছোটখাটো নিলাম পর্ব করা হবে, তা নিয়ে এখনও ঐকমত্যে পৌঁছনো সম্ভব হয়নি।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD