শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

চাঁদপুর সদরের মানবিক ইউএনও কানিজ ফাতেমা অসুস্থ দোয় কামনা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৮ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : ছাত্রজীবন থেকে মানব সেবার প্রতি প্রচন্ড দুর্বলতা নিয়ে যে মানুষটি প্রশাসনের ক্যাডারে চাকুরী নিয়ে সেই সুজুগটি কাজে লাগিয়ে অসহায় মানুষের পাঁশে দাড়িয়েছেন। চাঁদপুর সদর উপজেলার সেই মানবিক নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

মরনব্যাধি মহামারি থেকে দেশের মানুষকে বাঁচাতে প্রশাসনের সর্বচ্চ পদক, জাতীয় জনপ্রশাসন পদক প্রাপ্ত এই কর্মকর্তা সরকারের নির্দেশনা বাস্তবায়নে একটি পৌরসভাসহ ১৪টি ইউনিয়ন দিন রাত চষে বেড়িয়েছেন চাঁদপুর সদর ইউএনও কানিজ ফাতেমা। জিবনের ঝুঁকি নিয়ে বিরামহীন ছুটে চলা এই অসাধারন মানুষটি আজ অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সদর উপজেলা পরিষদ সূত্রে জানাযায়. ইউএনও কানিজ ফাতেমা ৭ সেপ্টেন্বর অফিস চলা কালিন সময়ে তিনি অসুস্থ বোধ করেন, পরে তিনি চাঁদপুর গ্রিন ডায়াগনেস্টিক সেন্টারে কিছু পরিক্ষা নিরিক্ষা করালে সেখানে তেমন সমস্যা ধরা না পরলেও পরদিন তিনি উর্ধতন কর্মকর্তাদের পরামর্শে উন্নত চিকিৎসার্থে ঢাকায় যান।

প্রথমে তিনি ঢাকা পিজি হাসপাতালে কিছু রিক্ষা নিরিক্ষা করান সেখানে দেখে গেছে ওনার রক্তে প্লাটিলেট কাউন্ট কমে গেছে।

পরে তিনি পুনরায় ঢাকা আইসিডিডিআরবিতেও পরিক্ষা করলে একেই রকম বøাডের প্লাটিলেট কাউন্ট কমের রিপোর্ট আসে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ পাতেমার চিকিৎসার ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান জানান, আমরা সার্বক্ষনিক খোঁজ খবর রাখছি। চিকিৎসার প্রয়োজনে যা যা করনীয় আমরা সকল ব্যাবস্থা করবো ইনশাল্লাহ।

অপর দিকে জেলা প্রশাসক তার এই কর্মকর্তার চিকিৎসার বিষয়ে সরাসরি যোগা যোগ রাখছেন এবং সার্বক্ষনিক পরামর্শ দিয়ে যাচ্ছেন।

উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলা এই মানুষটির অসুস্থ্যতার খবরে সাধারন সানুষ থেকে শুরু করে সর্বন্তরের মানুষ চিন্তিত।

করোনাকালের দুঃসময়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিজ কর্মস্থলে অসংখ্য গরিব দুঃখী ও অসহায় মানুষকে নিজের ব্যাক্তিগত অর্থ দিয়ে তাদের কষ্ট লাঘবে পাঁশে দাঁড়িয়েছেন। মানবিক একজন ইউএনও হিসেবে কানিজ ফাতেমাকে সাধারণ মানুষ তাদের মনের মাঝে গেঁথে রেখেছেন।

ইউএনও কানিজ ফাতেমা একদিন বলেছিলেন, ছাত্রজীবন থেকে মানব সেবার প্রতি প্রচন্ড দুর্বলতা ছিল আমার। প্রশাসনিক ক্যাডারে চাকরি করে নিজ দায়িত্ব থেকে মানবসেবা করার আরো বেশি সুযোগ পেয়ে যাই। যতটুকু পেরেছি নিজ থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি।

ইউএনও কানিজ ফাতেমার রোগ মুক্তি কামনায় আজ বাদ জুমা উপজেলা জামে মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *