শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

দাম্মাম দাল্লাহ সানাইয়াতে খাদ্য সহায়তা প্রদান

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৪ পাঠক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

সংবাদদাতা, বর্তমানকন্ঠ ডটকম, দাম্মাম, সৌদি আরব : দাম্মাম দাল্লাহ সানাইয়াতে বাংলাদেশ সোসাইটির আরাফাত সপিং সেন্টারের স্বত্তাধিকারী বখাতিয়ার উদ্দিনের উদ্যোগে, বর্তমানে করোনাভাইরাস এর জন্য লকডাউন পরিস্থতিতে প্রবাসী কর্মহীন ১৬০ ব্যক্তির মধ্যে খাদ্য সহায়তা প্রদান করনে।

তিনি প্রত্যাশা করেন দাম্মামে প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী ও বাংলাদেশ দূতাবাস অতি দ্রুত দাম্মামে কর্মহীন বাংলাদেশীদের মাজে খাদ্য সহায়তা প্রদান করবেন। তার খাদ্য সহায়তায় মধ্যে ছিল চাউল, তৈল, চনা ডাল, মশুরী ডাল, পেঁয়াজ ও লবন।

সাড়া বিশ্বের মতো সৌদি আরব দাম্মামে প্রায় দেড় লক্ষ প্রবাসী বাংলাদেশী শ্রমিক কর্মহীন হয়ে প্রবাসে মানবেতর জীবন অতিবাহীত করছে। বিভিন্ন দেশ ও স্থানে বাংলাদেশ সরকারের নানামূখী উদ্যাগ দেখা গেলেও সৌদি আরব দাম্মামের মত গুরুত্বপূর্ণ শহরে এখন পর্যন্ত বাংলাদেশ দূতাবাসের কোন সহায়তা পৌছায় নাই। তাই স্থানীয় প্রবাসী বাংলাদেশীরা তাদের স্বল্প উদ্যাগে অসহায় প্রবাসীদের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছে। যাহা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তাই অতি দ্রুত বাংলাদেশ দূতাবাস প্রয়োজনীয় প্রদেক্ষেপ না নিলে দাম্মামে বড় ধরনের বিপর্যয় হওয়ার আশংকা করছেন দাম্মামমে বসবাসরত সমাজ বিশ্লষকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *