শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

ফরাশী ভাষায় নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী, উদীয়মান বাংলাদেশ এবং সশস্রবাহিনীর উন্নয়ন

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৬ পাঠক
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান বাংলাদেশ এবং সশস্র বাহিনীর উন্নয়ন

প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, প্যারিস, ফ্রান্স : বর্তমান সরকারের উন্নয়নের নানান দিক এবং সশস্রবাহিনীর সক্ষমতা ও উন্নয়ন বিষয়ক বিশেষ তথ্য চিত্র প্রদশর্নী, প্রশ্ন উত্তর এবং সেমিনার হয়েছে প্যারিসে । বাংলাদেশ দূতবাসের ডিফেন্স উইংস এর উদ্যোগে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বাংলাদেশীদের পাশাপাশি বিদেশীরাও উপস্থিত ছিলেন। প্যারিসের অভিজাত হোটেল মেরকুরীর বল রুমে অনুষ্ঠিত এই সেমিনারে দূতাবাসের প্রথম সচিব নির্জর অধিকারীর সঞ্চালনায় বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন স্বাগত বক্তব্য রাখেন, দূতবাসের প্রতিরক্ষা উপদেষ্ঠা বিগ্রেডিয়ার জেনারেল মহসিন স্থিরচিত্রের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা এবং সশস্র বাহিনীর সক্ষমতা তুলে ধরেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, স্বাধীনতা পদক প্রাপ্ত স্বনামধন্য চিত্রশিল্পি শাহাব উদ্দিন, ফরাশী বিভিন্ন গণমাধ্যমের ব্যাক্তিবর্গ ও বিশিষ্ট জন। বহিঃবিশ্বে বাংলাদেশের উন্নয়ন, সংস্কৃতি, কৃষ্টি কালচার, অসাম্প্রদায়িক বাংলাদেশসহ সামগ্রিক উন্নয়ন তুলে ধরার জন্য আরো উদ্যোগ প্রয়োজন বলে মনে করেন রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। স্বাধীনতা সংগ্রামের পর থেকে বাংলাদেশ সশস্র বাহিনী উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা অনস্বিকার্য্য। বর্তমানে বহিঃবিশ্বে বাংলাদেশ সশস্রবাহিনী শান্তির দূত হিসাবে কাজ করে যাচ্ছে এমনটা জানান ।

এ ধরেনর উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন আমন্ত্রিত অতিথীরা। তারা মনে করেন এ ধরনের আয়োজনে বাংলাদেশের ভাবমূর্তি এবং বর্তমান বাংলাদেশ সম্পর্কে সবাই অবহিত হতে পারে । পরে অতিথীরা চা চক্রে অংশ নেন। এর আগে বীর শহীদরে স্বরনে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *