1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বশেমুরবিপ্রবি’র আন্দোলনে ইউজিস’র কমিটি গঠন

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০

ডেস্ক রিপোর্ট:
বশেমুরবিপ্রবি’র আন্দোলনে ইউজিস’র কমিটি গঠন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা নিজেদের বিভাগ অনুমোদনের দাবিতে টানা ১৪ দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিদ্ধান্তের বিপক্ষে শিক্ষার্থীদের এ আন্দোলন করেছেন বলে শিক্ষার্থীরা জানিয়েছেন ।

শিক্ষার্থীরা হুঁশিয়ারিও উচ্চারণ করে বলেন, ইতহাস বিভাগ সম্পূর্ণরূপে অনুমোদন না হবার পূর্ব মুহূর্ত পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

প্রশাসনিক, একাডেমিক ভবনে তালা লাগানো, মশাল মিছিল, বিক্ষোভ মিছিল, মোমবাতি প্রজ্জ্বলন, চোখে কালো কাপড় বেঁধে আন্দোলনে একীভূত হওয়া, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিন যতো গড়াচ্ছে, ততোই আন্দোলন আরও বেগবান করে তুলছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে, বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগসের সমস্যাসহ অন্যান্য বিভিন্ন সমস্যা নিরসনকল্পে ৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ইউজিসি’র অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অন্যদিকে, কমিটি গঠিত হলেও আন্দোলন থামাতে নারাজ আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা যেকোনো মূল্যে ইতিহাস বিভাগের সম্পূর্ণ অনুমোন প্রাপ্তির আগ মুহূর্ত পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে সাংবাদিকদের অবহিত করেন।

এ বিষয়ে আন্দোলনরত এক শিক্ষার্থীর বলেন, ‌‌‌‘আমরা মরে যাব, তবু আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।’ বলা বাহুল্য, এমন উদ্ভুত পরিস্থিতিতে, বিশ্ববিদ্যালয়ে অকেজো হয়ে পড়েছে সকল একাডেমিক শিক্ষা কার্যক্রম এবং পুরো বিশ্ববিদ্যালয়জুড়ে থমথমে অবস্থা বিরাজ করতে লক্ষ্য করা গেছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD