শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

বিকেএসপিতে ক্রীড়া বিজ্ঞানবিষয়ক সেমিনার শুরু

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৪ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার ২২ নভেম্বর ২০১৭: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হয়েছে ‘ট্রেন্ড অব স্পোর্টস সাইন্স রিসার্চ- প্রেজেন্ট অ্যান্ড ফিউচার’ শীর্ষক এক আন্তর্জাতিক সেমিনার। বুধবার সকালে এ সেমিনার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।

সেমিনারে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) মো. ফায়জুল কবির, যশোর সাইন্স অ্যান্ড টেকনোলজি ইউনিভার্সিটির ফিজিক্যাল অ্যাডুকেশন অ্যান্ড স্পোর্টস সাইন্স ডিপার্টমেন্টের প্রফেসর ড. সুদর্শন ভৌমিক, সাইফ গ্লোবাল স্পোর্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. নাসির উদ্দিন চৌধুরী, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান।

সেমিনারের প্রথম সেশনে সাইন্স অব স্পোর্টস ট্রেনিং বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের জিওয়াজি ইউনিভার্সিটির সাবেক ভাইস-চ্যান্সেলর ড.এ কে উপ্পল। দ্বিতীয় সেশনে এক্সারসাইজ ফিজিওলজি অ্যান্ড মেডিসিন বিষয়ে চেয়ারপার্সন ছিলেন ভারতের কালিয়ানি ইউনিভার্সিটির সাবেক ভাইস-চ্যাঞ্চেলর প্রফেসর ড. অলোক ব্যানার্জি এবং বিকেএসপি’র ক্রীড়াবিজ্ঞন বিভাগের সিনিয়র রিসার্চ অফিসার মো. বখতিয়ার ।

ভারত, দক্ষিণ কোরিয়া, স্পেন ও ইংল্যান্ডের ২৫ জন গবেষক ও ১২ জন বিশেষজ্ঞসহ দুই শতাধিক বক্তা এ সেমিনারে অংশগ্রহণ করেন। বৃহস্পতিবার স্পোর্টস সাইকোলজি ও স্পের্টস বায়োমেকানিক্স বিষয়ের ওপর আলোচনা করবেন অতিথিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *