শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

ভোলাহাটে করোনা প্রতিরোধে কঠোর ব্যবস্থা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৮ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

গোলাম কবির, বর্তমানকন্ঠ ডটকম, ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ : ভোলাহাটে করোনা ভাইরাস সংক্রমন রোধে সরকারী আইন অমান্যকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের কঠোর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত। ১১ এপ্রিল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনা প্রতিরোধে সরকারের দেয়া আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

আলোচনায় উঠে আসে সরকারী আইন মানতে করোনা সংক্রমণ রোধে শনিবার, রবিবার ও সোমবার উপজেলার চারটি ইউনিয়নে মসজিদের সভাপতি, সাধারণ সম্পাদক ও ইমামদের নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে পৃথক ভাবে আলোচনা করা।

সরকারী আইন বাস্তবায়ন করতে সন্ধ্যা ৬টার পর থেকে কেউ ঘরের ভিতর থেকে বের হলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়। শুধুমাত্র ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ থাকবে। ঢাকা ও বহিরাগতরা ভোলাহাটে প্রবেশ করতে দেওয়া হবে না। যদি কেউ প্রবেশ করে তবে তাদের বাড়ীতে প্রবেশ করতে দিবেনা প্রশাসন। বহিরাগতরা যাতে প্রবেশ করতে না পারে সে জন্য ভোলাহাটের প্রবেশদ্বার পীরগাচ্ছি, বড়গাছি বাজার ও খাসপাড়ামোড়ে বিশেষ চেকপোষ্টের ব্যবস্থা করা হয়েছে।

যদি কেউ প্রবেশ করে তবে তাদের ১৪দিন কোয়ারান্টাইনের জন্য উপজেলার চারটি ইউনিয়নের ভোলাহাট সদরের মঞ্জুর আহমেদ উচ্চ বিদ্যালয়, গোপিনাথপুর সঃ প্রাঃ বিঃ, চরধরমপুর সঃ প্রাঃ বিঃ। গোহালবাড়ী ইউনিয়নে বীরশ্বরপুর বালিকা উচ্চ বিদ্যালয়, খালেআলমপুর মাদরাসা ও বজরাটেক সঃ প্রাঃবিঃ। দলদলী ইউনিয়নে পোল্লাডাংগা উচ্চ বিদ্যালয়, আদাতলা সঃপ্রাঃবিঃ ও পীরগাছী সঃপ্রাঃবিঃ।

জামবাড়ী ইউনিয়নে বড়গাছী উচ্চ বিদ্যালয়ঃ, আদমপুর সঃপ্রাঃবিঃ ও কৃষ্ণপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে রাখা হবে। যদি করো মধ্যে করোনা উপর্সগ দেখা যায় তবে মেডিকেলমোড়স্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে রাখা হবে।
এদিকে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা আব্দুল হামিদ সুখবর দিয়ে বলেন, ভোলাহাট উপজেলা থেকে ৪জনের করোনা নমুনা সংগ্রহ করে পাঠানো হলে ৩জনের নেগেটিভ আসে এবং বাঁকী একজনের তথ্য পাওয়া না গেলেও ঐ রিপোর্টও নেগেটিভ আসবে বলে সভায় অবিহিত করেন। উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলম সভায় অবহিত করে বলেন, সরকারী নির্দেশনা অমান্যকারীদের ব্যাপারে কঠোর অবস্থানে মাঠে থেকে করোনা সংক্রমন রোধে আইন বাস্তবায়ন অব্যহত রাখবেন বলে জানান।
সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যগণ অফিসার ইনর্চাজ নাসিরউদ্দিন মন্ডল, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা আব্দুল হামিদ, পঃ পঃ কর্মকর্তা শাহ নেওয়াজ, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ, শিক্ষা অফিসার মিজানুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমান, ইউপি চেয়ারম্যানসহ অন্য সদস্যগণ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *