1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৬ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

যুক্তরাষ্ট্রে বিশেষ পদক পেয়েছে বাংলাদেশী-কানাডার উর্মি নুসরাত

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্রে:
  • প্রকাশিত : বুধবার, ২৩ মার্চ, ২০২২

আন্তর্জাতিক নারী দিবস সম্মাননা পদক পেয়েছে বাংলাদেশী-কানাডার মেয়ে জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী উর্মি নুসরাত। সম্প্রতি নিউজার্সিতে হেলডন ফায়ার হাউজ মিলনায়তনে ‘ইভেন্ট ইউএসএ এন্টারটেইনমেন্ট’এর সপ্তম অনুষ্ঠানে তিনি এই পদক পান।খবর বাপসনিউজ। অনুষ্ঠানে প্রধান অতিথি প্যাসাইক কাউন্টি ডেমোক্রেটিক দলের চেয়ারপারসন জন কারির হাত থেকে এ পদক গ্রহণ করেন উর্মি। সংস্থাটি শিক্ষা, স্বাস্থ্য, প্রযুক্তি, বিজ্ঞান, সাহিত্য, সমাজসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে অনন্য অবদানের জন্যে ৩৬ জন নারীকে এবার সম্মাননা দেয়।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, কানাডার টরন্টোতে বসবাসরত ঊর্মি নুসরাত সংস্কৃতির ধারাকে অব্যাহত রাখার জন্য নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের বাঙালি কমিউনিটির ইউটোব চ্যানেল ৫২-এর উপস্থাপিক হিসেবে কাজ করছেন তিনি।

এছাড়া টরোন্টোর স্কুল বোর্ডে আর্লি চাইল্ড এডুকেটর হিসেবে কর্মরত আছেন। এর পাশাপাশি বাংলাদেশের আদিবাসী ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছেন তিনি। প্রবাসী বাংলাদেশীদের মাঝে দেশীয় সংস্কৃতিকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে বদ্ধপরিকর উর্মি।

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন ষষ্ঠীট সিনেটর নেলী পো, অ্যাসেম্বলিম্যান বেনজি ই উইম্বারলি, প্যাসাইক কাউন্টি সারোগেট জাজ জোয়লা ক্যাসানোভা, শেরিফ রিচার্ড বার্ডনিক, প্যাসাইক কাউন্টি কমিশনার প্যাট লেপোরি, কাউন্টি কমিশনার জন বার্টলেট, প্যাটারসন সিটি মেয়র আন্দ্রে সায়াহ, প্রসপেক্টপার্ক সিটি মেয়র মোহাম্মদ টি খায়রুল্লাহ, কাঊন্সিল প্রেসিডেন্ট আনন্দ শাহ, কাউন্সিল ওম্যান এ্যাট লার্জ ড. লিসা মিমস, কাউন্সিল ওম্যান রুবি কটন ও কাউন্সিল ওম্যান এস্টার পেরেজ।

২০১৫ সাল থেকে ইভেন্ট ইউ এসএ এন্টারটেইনমেন্ট এ পদক অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এবারের নারী দিবস সম্মাননা পদক অনুষ্ঠান আয়োজনের উল্লেখযোগ্য দিক ছিল প্যানেল আলোচনায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সংযোজন।

দীর্ঘদিন যাবৎ ইভেন্ট ইউএসএ এন্টারটেইনমেন্ট আয়োজিত এ পদক অনুষ্ঠানটি উত্তর আমেরিকার বাংলাদেশিদের সঙ্গে অন্যান্য বহু ভাষাভাষী সম্প্রদায়ের মধ্যে সাংস্কৃতিক ও সামাজিক সেতু বন্ধনের নিয়ামক হিসেবে কাজ করছে। এটি আমেরিকান মূলধারার প্রশাসন তথা সবার কাছে বিশেষ প্রশংসা ও নির্ভরতা অর্জন করেছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD