শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা

বর্তমানকণ্ঠ ডটকম / ১০০ পাঠক
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

বিশ্বকাপে নিজেদের শুরুর ম্যাচেই প্রোটিয়া ধামাকা দেখা গেল। দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের সামনে ঠিকঠাক দাঁড়াতেই পারলো না শ্রীলঙ্কার বোলাররা। রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানে সাজঘরে ফেরেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। তবে ধাক্কা সামলে লঙ্কানদের ৪২৯ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

বাভুমাকে হারানোর পর দলের হাল ধরেন ওপেনার কুইন্টন ডি কক ও রাসি ভ্যান ডার ডাসেন। তারা দুই জনে ১৭৪ বলে ২০৪ রানের জুটি গড়েন। ৮৪ বলে ১০০ করে সাজঘরে ফেরেন ডি কক। আর ১১০ বলে ১০৮ রান করে থামেন ডাসেন।

তবে এরপর দুর্দান্ত কাণ্ড ঘটান এইডেন মার্করাম। বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন এই প্রোটিয়া ব্যাটার। ৪৯ বলে যান সেঞ্চুরির মাইলফলকে। ৫৩ বলে ১০৬ রান করে দিলশান মাদুশাঙ্কার বলে আউট হয়েছেন তিনি।
নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা তুলেছে ৪২৮ রান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *