1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সৌদি আরবে হাজিদের সেবায় বাংলাদেশের স্কাউট

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ৪ আগস্ট, ২০১৯
মক্কায় হজ তথ্য ও সহায়তা কেন্দ্রে হজ কাউন্সিলর মুহাম্মদ মাকসুদুর রহমানের সাথে বাংলাদেশ স্কাউটসের প্রতিনিধি দলের সদস্যরা

রুমী সাঈদ, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : প্রতি বছর বাংলাদেশ স্কাউটস এর একটি দল আশকোনা হজ ক্যাম্পে সেচ্ছাশ্রমের ভিত্তিতে হজযাত্রীদের সেবায় কাজ করে। ক্যাম্পে কাজ করা রেভারদের থেকে কয়েকজনকে বাছাই করে সরকারী খরচে হজ করার ব্যবস্থা করে সরকার । এরই ধারাবাহিকতায় চলতি বছরও হজ করার সুযোগ পেয়েছে সাতজন রোভার স্কাউট ও তিনজন কর্মকর্তা। বয়স্ক নেতা বা কর্মকর্তারা তারা হলেন মোহাম্মদ দেলোয়ার হোসেন, ডেপুটী ন্যাশনাল কমিশনার, (ট্রেনিং),বাংলাদেশ স্কাউটস, গোলাম মোস্তফা, পরিচালক,(সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য, বাংলাদেশ স্কাউটস, স্কাউটার ফিরোজ মিয়া রোভার স্কাউট লীডার (রাজৈর সরকারী কলেজ)।

দলনেতা মোহাম্মদ দেলোয়ার হোসেন জানান সৌদি আরবে হজ পালনের পাশাপাশি রোভাররা হাজিদের সেবায় কাজ করছেন। তারা
মূলত হজের পূর্বে মক্কা মদিনায় হজ তথ্য ও সহায়তা ডেস্কে ও মেডিকেল ক্যাম্পে হজযাত্রীদের সেবায় রয়েছেন। হজের পরে একইভাবে তারা একই স্থানে কাজ করবেন। হজ চলাকালীন দিনগুলিতে তারা কাজ করবেন মিনায় অবস্থিত হজ কতৃপক্ষের অস্থায়ী কার্যালয়ে।

মিনায় হাজিরা তাদের থাকার নির্দিষ্ট তাবু হারিয়ে ফেলেন। হারিয়ে যাওয়া হাজিদের তাদের নিদিষ্ট তাবুতে পৌছে দেবে স্কাউটরা।মক্কা, মদিনা ও মিনায় অসুস্থ্য হাজিদের সেবায়ও কাজ করবেন তারা।সৌদি আরবে হাজিদের সেবায় স্কাউটদের কাজে সন্তুষ্টি প্রকাশ করেছেন হজ ব্যবস্থাপনা কতৃপক্ষ । স্কাউটদের সংখ্যা আরো বৃদ্ধি করা দরকার বলে মনে করেন তারা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD