শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

অবৈধ অনুপ্রবেশে শ্রীলঙ্কার ২৪ জেলে আটক

বর্তমানকণ্ঠ ডটকম / ৪২ পাঠক
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

ডেস্ক রিপোর্ট:
শ্রীলঙ্কার ২৪ জন জেলেকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী। বাংলাদেশের সমুদ্রসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় তাদের আটক করা হয়।

শনিবার (২২ ফেব্রুয়ারি) তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মো. আরেফিন জুয়েল।

আটককৃতরা হলেন- টি মানজুলা ডি সিলভা (২৯), কে জানাত (৪৭), জিহান (২২), টি পেসান্না (২৪), পি আনতুনি (২৩), নিমেষ (২২), ডিনেশ ডামিরা (৩৬), সামন্তকুমার (৩৬), লর্ড জান্দিমার (২৮), টি নিরোশন (২৬), ডি মানচ (৩০), ডিনেশ লাসাংতে (২৮), প্রদীপ (৩১), লীসান্তাজায়া (৩৩), সামন কুমার (৩১), গায়ান (৩৮), আরপি ডিপপি (৩৬), নিশান (৩১), নিদুশান (৩২), ওয়াচিরে (৩৪), জুসান্ত কুমার (৩৪), উদয় কুমার (৪০), দানুকা প্রভা (৪০) ও দিপাল কুমার (৪১)। এসময় তাদের কাছ থেকে চারটি ফিশিং বোট, ইঞ্জিন ও মালামাল জব্দ করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশের (সিএমপি) অতিরিক্ত উপ- কমিশনার (বন্দর) মো. আরেফিন জুয়েল বলেন, নৌবাহিনীর সদস্যরা ২৪ জন শ্রীলঙ্কান জেলেকে আটক করে পতেঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় সামুদ্রিক মৎস আইন ও বৈদেশিক নাগরিক সম্পর্কিত আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারের বরাত দিয়ে তিনি বলেন, বঙ্গোপসাগরে বাংলাদেশের সমুদ্রসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায় নৌবাহিনীর একটি টিম। এ সময় চারটি ফিশিং বোটসহ ২৪ জন শ্রীলঙ্কার জেলেকে আটক করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *