শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

আর্ন্তজাতিক চাইল্ড পর্নোগ্রাফী গ্রুপের সাথে সংশ্লিষ্ট প্রাইভেট ইউনির্ভাসিটির তিন শিক্ষার্থী রাজধানী থেকে গ্রেফতার

বর্তমানকণ্ঠ ডটকম / ৭১ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা : ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিশেন ডিভিশন ডিজিটাল ফরেনসিক টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ ও অত্র মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক তৌহিদুল ইসলাম সুমন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে ১৫ অক্টোবর শাহজাহানপুর, রামপুরা, পল্লবী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে (১) বোরহান উদ্দিন(২৬), পিতা-সুজাত আলী মুজমদার, বাসা নং-৪০৫/২, উত্তর শাহাজাহানপুর, থানা- শাহাজাহানপুর, ঢাকা। (২) মোঃ আব্দুল্লাহআল-মাহমুদ (২৫), পিতা- ইদ্রিস মুজমদার, বাসা নং-৩৭/৩৮, ফিরোজা জলিল মঞ্জিল, থানা- রামপুরা, ঢাকা। (৩) মোঃ অভি হোসেন(২৫), পিতা- মোঃ বিল্লাল হোসেন বাসা নং-৭ রোড নং-১৯,ব্লক-সি, মিরপুর-১২, থানা পল্লবী, এদেরকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিম। সূত্র – সিটিটিসি, ডিএমপি।

ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন ডিজিটাল ফরেনসিক টিম বেশ কয়েকদিন ধরে দেশি বিদেশি গোয়েন্দা তথ্যের মাধ্যমে উক্ত অপরাধীর সন্ধান পায় ও তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামিরা নিজেদের পরিচয় গোপন করে দেশি বিদেশি বিভিন্ন উঠতি বয়সি শিশু ও প্রাপ্ত বয়স্ক মেয়েদের সাথে পরিচিত হয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওয়েব সাইটের মাধ্যমে শিশুদের সেক্স কাজে উৎসাহিত করে নুড কনটেন্ট সংগ্রহ করে এবং তা বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করার অপরাধ করায় তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনা সংক্রান্তে রমনা থানায় পর্ণগ্রাফী নিয়ন্ত্রন আইন ২০১২,এর ৮(১)/৮(৬) তৎসহ ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪/৩৫ আইনে মামলা হয়েছে । গ্রেফতারকৃত আসামীগণ ০১ দিনের পুলিশ রিমান্ড শেষে বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *