শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

উদ্ধার করা ২৯টি মোবাইল ফিরিয়ে দিল অ্যান্টি টেররিজম ইউনিট

নিউজ ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম- / ২০ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

বিভিন্ন সময়ে উদ্ধার করা প্রায় ৮ লাখ টাকা মূল্যের ২৯টি মোবাইল ফোন প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে সন্ত্রাসী কর্মকাণ্ড, জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধ ও দমনে কাজ করা বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট অ্যান্টি টেররিজম ইউনিট।

রোববার পুলিশ সুপার মোছা. ফারহানা ইয়াসমিন ও অতিরিক্ত পুলিশ সুপার নূর মোহাম্মদ আলী চিশতীর উপস্থিতিতে এসব মোবাইল ফোন হস্তান্তর করা হয়।

সাইবার ক্রাইম উইংয়ে কর্মরত উপপরিদর্শক মামুন মিয়া জানান, বর্তমানে খোলা মার্কেট ও হারানো বেনামের মোবাইল ব্যবহার করে অনলাইন ও মোবাইল আর্থিক সেবার মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রমে অর্থায়ন, প্রতারণা ও বিভিন্ন অর্থসংক্রান্ত অপরাধের ঘটনা নিয়মিত। এসব অপরাধ প্রতিরোধে বিভিন্ন সময়ে পাওয়া অভিযোগ ও ইনফর্ম অটো অ্যাপসের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। অপরাধ সংশ্লিষ্টতা না থাকায় মোবাইলগুলো প্রকৃত মালিকরে কাছে হস্তান্তর করা হয়।

হারানো মোবাইল হাতে পেয়ে আকাশ বসাক নামে একজন জানান, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। কয়েক মাস আগে আমার ব্যবহৃত ওয়ান প্লাস ৯ প্রো মোবাইল ফোনটি হারিয়ে যায়। এর মধ্যে অনেক গুরুত্বপূর্ণ তথ্য ছিল। মোবাইলটি হারিয়ে ফেলার পর সাইবার ক্রাইম উইং, এটিইউতে যোগাযোগ করলে তারা আমাকে পরে জানাবেন বলে জানান। গতকাল আমাকে কল দিয়ে আমার মোবাইল নিয়ে যেতে বলেন। আজ মোবাইল পেয়ে আমি সত্যিই খুব আনন্দিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *