শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

এবার ঈদযাত্রায় ট্রেনের ছাদে ওঠা যাবে না

বর্তমানকণ্ঠ ডটকম / ২৫ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

ঈদে গ্রামের বাড়িতে যেতে ট্রেনের ছাদে ওঠা যাবে না। এজন্য রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে (আরএনবি) পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন। শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন জামে মসজিদে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্ন তিনি এসব কথা বলেন।

পুলিশের বার্ষিক আজান ও কেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে পুলিশপ্রধান আরও বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বিশেষ পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ পুলিশ। সড়ক, হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও গোয়েন্দা সংস্থা সক্রিয় থাকবে। এছাড়া রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা যে সাপোর্ট চাইবে আমরা সেই সাপোর্ট দেব। আমাদের ফোর্স মোতায়েন থাকবে। প্রয়োজন হলে ঈদে আরও ফোর্সের ব্যবস্থা করা হবে। আমরা যে ব্যবস্থা নিয়েছি, তাতে করে সবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, যখন পদ্মা সেতু ছিল না, চন্দ্রার মোড়ে যখন একটি মাত্র রাস্তা দিয়ে যাতায়াত করতে হত তখন পুলিশ সদস্যরা দিনরাত পরিশ্রম করে ঈদযাত্রা নির্বিঘ্ন করার কাজ করে যেতেন। রাজধানীর সঙ্গে সারাদেশে ঈদযাত্রার অনেক প্রতিবন্ধকতা ছিল। বর্তমান সরকারের বহুমুখী উন্নয়নমূলক কার্যক্রমের ফলে এই যাত্রায় যানজট থেকে স্বস্তি মিলেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *