বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

কক্সবাজার এক্সপ্রেস পৌঁছাল চট্টগ্রাম

বর্তমানকণ্ঠ ডটকম / ১১৪ পাঠক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

কক্সবাজার থেকে ছেড়ে আসা প্রথম ট্রেন কক্সবাজার এক্সপ্রেস চট্টগ্রামে পৌঁছেছে। শুক্রবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ট্রেনটি চট্টগ্রাম রেলস্টেশনে প্রবেশ করে। এ সময় উচ্ছ্বসিত দেখা গেছে ট্রেনে থাকা ও স্টেশনে অপেক্ষারত যাত্রীদের।

চট্টগ্রাম রেলস্টেশন মাস্টার জাফর আলম বলেন, কক্সবাজার এক্সপ্রেস বিকেল ৩টা ৪৫ মিনিটে চট্টগ্রাম রেলস্টেশনে প্রবেশ করেছে। ২০ মিনিট বিরতির পর ট্রেনটি যাত্রার উদ্দেশে যাত্রা করবে।

ট্রেনটি রাত ৩টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। এছাড়া কক্সবাজারের উদ্দেশে রাত সাড়ে ১০টায় ঢাকার কমলাপুর স্টেশন ছাড়বে কক্সবাজার এক্সপ্রেস। চট্টগ্রামে পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। ২০ মিনিট যাত্রা বিরতি দিয়ে রাত ৪টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। কক্সবাজার পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। সে হিসেবে রাজধানী থেকে পর্যটন নগরীতে যেতে সময় লাগবে মাত্র আট ঘণ্টা ১০ মিনিটে।

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া এক হাজার ৩২৫ টাকা, এসি সিটের এক হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের (ঘুমিয়ে যাওয়ার আসন) ভাড়া দুই হাজার ৩৮০ টাকা। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ৬৯৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ২৩ নভেম্বর কক্সবাজার এক্সপ্রেসের উদ্বোধনী যাত্রার টিকিট অনলাইনে বিক্রি শুরু হয়। ঐদিন মাত্র এক ঘণ্টায় বিক্রি হয়ে যায় সব টিকিট। এর আগে, ১১ নভেম্বর দৃষ্টিনন্দন ঝিনুক আকৃতির কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন ও ঢাকা-কক্সবাজার রেলপথ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ রুটের ট্রেনের নাম ‘কক্সবাজার এক্সপ্রেস’ নির্ধারণ করেন তিনি।

ঢাকা-চট্টগ্রাম রেলপথে দীর্ঘদিন ধরেই ট্রেন চলাচল করছে। কক্সবাজারকে দেশের রেল নেটওয়ার্কে যুক্ত করতে ২০১৮ সালের জুন মাসে চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজারের রামু পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *