শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

করোনা ভাইরাস প্রতিরোধে চাঁদপুরে ইএএলজির’ সুরক্ষা সামগ্রী বিতরণ

বর্তমানকণ্ঠ ডটকম / ৪২ পাঠক
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্প এর উদ্যোগে উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের উপকারভোগীদের জন্য করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে এই সুরক্ষা সামগ্রী বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) ও স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

এসময় তিনি বক্তব্যে বলেন, চাহিদার তুলনায় সীমিত সম্পদ এবং উপকরন সামগ্রী নিয়ে ইউনিয়ন পরিষদ প্রতিনিধিগন করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছেন। সংকটকালীন পরিস্থিতিতে ইউনিয়ন পরিষদ যেন যথাযথভাবে দূর্যোগ সহায়তা প্রদান করতে পারে এ লক্ষ্যে ইএএলজি প্রকল্প চাঁদপুর জেলায় বিভিন্ন কার্যক্রম গ্রহন ও বাস্তবায়ন শুরু করেছে।

তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় ইএএলজি প্রকল্প চাঁদপুর জেলার ৩০টি ইউনিয়ন ও ২টি উপজেলা এবং জেলার সরকারি কর্মকর্তা ও কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ সর্বমোট ৪ হাজার ২ শত জনের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান, হ্যান্ড গ্লোভস পিপিই সট ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষা উপকরন বিতরন করা হয়েছে। এছাড়াও অন্যান্য কার্যক্রম বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট প্রতিটি ইউনিয়নকে নগদ ৫৫ হাজার ৫শত টাকা করে অর্থ প্রদাব করা হয়েছে।

অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরউদ্দিন মামুন। এসময় বাংলাদেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমিতির সভাপতি হাজ্বী বেলায়েত হোসেন বিল্লাল, ইউনিয়ন পরিষদের সচিব সমিতির চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক এম এ কুদ্দুস রোকনসহ ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব, গ্রাম পুলিশ কমিউনিটি ক্লিনিক ম্যানেজমেন্ট কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *