রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

গাইবান্ধায় এই প্রথম একজন স্বাস্থ্যকর্মী করোনাক্রান্ত

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৬ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ জন। তার মধ্যে রয়েছে প্রবাসী, পেশাজীবি পুরুষ মহিলা, চলতি সপ্তাহে আক্রান্ত তালিকায় যুক্ত হয় নিরাপত্তাকর্মী আজকে এ আক্রান্ত তালিকায় যুক্ত হলো স্বাস্থ্য কর্মিও।জানা গেছে গাইবান্ধা সদর জেনারেল হাসপাতালের এক ল্যাব টেকনোলজিস্ট করোনা আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যাক্তি জেলার পলাশবাড়ী উপজেলার বাসিন্দা।

টেকনোলজিস্ট শনাক্ত হওয়ার পর সদর জেনারেল হাসপাতালের প্যাথলজি বিভাগ বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আক্রান্তের এ বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা সিভিল সার্জন এবিএম আবু হানিফ তিনি বলেন, জেলা হাসপাতালের প্যাথলজি বিভাগের এই টেকনোলজিস্টের করোনা উপসর্গ দেখা দেয়ার পর তার সংস্পর্শে আসা আরও চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়েছে। আক্রান্ত ব্যাক্তির করোনা শনাক্ত নিশ্চিত হয়েছে গতকাল ২৮ এপ্রিল মঙ্গলবার বিকেল পাঁচটায় রংপুর পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে।

করোনা পজিটিভ নিশ্চিত হওয়ার পর থেকেই প্যাথলজি বিভাগ বন্ধ ঘোষণা করা হয়েছে।এ বিভাগের আক্রান্ত টেকনোলজিস্ট জেলার করোনা সন্দেহভাজন রোগীদের নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানোর কাজে সহযোগী ছিল।

এদিকে টেকনোলজিস্ট আক্রান্ত ও প্যাথলজি বিভাগ বন্ধ থাকলেও করোনা সন্দেহের রোগীদের নমুনা সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে। বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করার জন্য অন্য একটি টিম রেডি রয়েছে এমনটা জানিয়েছেন সিভিল সার্জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *