মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

চাঁদপুরে করোনা উপসর্গে আরও ৭ জনের মৃত্যু

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৬ পাঠক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) উপসর্গ নিয়ে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায়, নিজ বাড়ীতে ও ঢাকায় নেয়ার পথে ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তিদের মধ্যে দুইজন মতলব দক্ষিণ উপজেলার, ১জন হাজীগঞ্জ উপজেলার, ৩ জন চাঁদপুর সদর ও ১জন ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (১১ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন ও মৃতদের স্বজনরা এসব মৃত্যুর বিষয়ে তথ্য গনমাধ্যমকে নিশ্চিত করেছেন। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে মৃত ব্যাক্তিদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ ও স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের আবুল হোসেন (৬৭) নামের একজন মুক্তিযোদ্ধা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ ভোর ৪টার দিকে ঢাকার সিএমএইচ হাসপাতালে মারা যান তিনি। আবুল হোসেনকে চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার (৪ জুন) ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আজ বিকেল ৪টায় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে উত্তর উপাদী প্রধানীয়া বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

অপরদিকে একই উপজেলার খাদেরগাঁও ইউনয়নের অহিদুজ্জামান খন্দকার(৭০) নামের এক সাবেক ব্যাংক কর্মকর্তা সকাল ৮ টায় মারা যায়। প্রশাসনের উপস্থিতিতে দাফন-কাফন টিমের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

হাজীগঞ্জ পৌরসভার বলাখাল ২নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল আমিন (৪৫) চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসেলোশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে মারা যান। বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ ১৬ ঘন্টা পরে স্বেচ্ছাসেবক টীম এসে বাড়িতে নিয়ে যান এবং স্বাস্থ্য বিধি মেনে দাফন করা হয়।

চাঁদপুর শহরের বাবুরহাট বাজারের ব্যবসায়ী আনোয়ার হোসেন খান (৫৫) বিকেল সাড়ে ৪টায় মারা গেছেন। তিনি গত প্রায় ১০ দিন যাবত জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা নেওয়ার পথে মতলব নন্দলালপুর এলাকায় তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে আনোয়ার হোসেন খানের চাচা হাবিব খান(৬৫) তার মৃত্যুর দুই ঘণ্টা আগে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে মারা গেছেন। বুধবার (১০ জুন) সন্ধ্যায় তিনি হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে তিনি মারা যান। একই এলাকার পাটওয়ারী বাড়ীর মোফাজ্জল পাটওয়ারী (৬৫) আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকায় নেয়ার পথে মৃত্যুবরণ করেন। তিনি গত কয়েকদিন জ¦রে আক্রান্ত ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন। তিনি একজন অবসরপ্রাপ্ত সরকারি চাকুরীজীবী

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল জানান, করোনার উপসর্গ লক্ষ্য করায় হাবিব খানকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। মৃত্যুর পরে তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে ফরিদগঞ্জ উপজেলার নয়াহাট হাই স্কুলের ২০০২ ব্যাচের মেধাবী ছাত্র মেরিন ইঞ্জিনিয়ার মোঃ তাজুল ইসলাম (৩২) করোনা উপসর্গে নিয়ে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে বৃহস্পতিবার সকালে ভর্তি হন। দুপুর আড়াইটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, চাঁদপুর জেলায় আজ বৃহস্পতিবার পর্যন্ত ২৯২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই পর্যন্ত জেলা মৃত্যুবরণ করেছেন ২৪জন। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেণে প্রায় অর্ধশতাধিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *