রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

চাঁদপুর ত্রি-নদীর মোহনায় সিমেন্ট বোঝাই ট্রলার ডুবি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৪ পাঠক
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
চাঁদপুর ত্রি-নদীর মোহনায় সিমেন্ট বোঝাই ট্রলার ডুবি

এ কে আজাদ, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুর মেঘনা মোহনায় সাড়ে ৪ হাজার ব্যাগ সিমেন্ট বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় চাঁদপুর পুরানবাজার সংলগ্ন বড়স্টেশন ত্রি-নদীর মোহনায়র মোলহেডের ট্রলার ঘাটের কাছে এ দূর্ঘটনা ঘটে।
ধারানা করা হচ্ছে ধারন ক্ষমতার অতিরক্ত সিমেন্ট বোঝাইয়ের ফলে নাজমুল তানভীর পরিবহন নামের এই ট্রলারটির ডুবির ঘটনা ঘটেছে। এসময় ট্রলারে থাকা ৩ জন শ্রমিক ও মাঝি সাতার কেটে পাড়ে উঠতে সক্ষম হয়।

জানযায়, মুন্সিগঞ্জ শাহ সিমেন্টের কারখানা থেকে সাড়ে ৪ হাজার বস্তা সিমেন্ট নিয়ে চাঁদপুর সদর উপজেলার বাগড়া বাজার যাওয়ার পথে বড়স্টেশন মোলহেড এলাকায় ট্রলারটি একপাসে কাথ হয়ে উল্টে যায়। স্থানীয় নৌকার মাঝিরা জানায় এই ট্রলারে ৩ হাজারের বেশি মাল বহনের ধারন ক্ষমতা নেই। কিন্তু তারা সাড়ে ৪ হাজার বস্তা নিয়ে ত্রি-নদীর মোহনায় মোলহেডে প্রবেশের সময় প্রচন্ড স্রোতের তীব্রতায় ট্রলারটি উল্টে যায়।
এসময় ট্রলারে থাকা ৩ জন মাঝি ও শ্রমিক সাতার কেটে তীরে উঠে আসে। তারা হলেন, ট্রলারের মালিক বিল্লাল বেপারী (৫০), নাজমুল (২৪) ও মানিক (৪০)।
ট্রলারের মালিক বিল্লাল বেপারী জানান, প্রচন্ড ঘূর্নি স্রোতের কারনে ট্রলার নিয়ন্ত্রনে রাখা সম্ভব হয়নি। স্রোতের কারনে সিমেন্ট গুলো একপাশে কাত হয়ে গেলে ট্রলারটি উল্টে যায়। আমরা ট্রলারে থাকা ৩ জন সাতান কেটে তীরে উঠি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *