বুধবার, ০৮ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

চাঁদপুর : সামাজিক দূরত্ব নিশ্চিত ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ভ্রাম্যমান আদালত

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৫ পাঠক
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে চাঁদপুর জেলায় পৃথক ভ্রাম্যমান আদালতে ২১জনকে ৩৪ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৯ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার সকল উপজেলায় ইউএনও, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট রাতে এসব তথ্য জানিয়েছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটজ জানান, সরকারি নিদের্শন লকডাউনকে অমান্য করে সাধারণ মানুষ অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখা ও হোম কোয়ারেন্টাইন না মানাসহ বিভিন্ন অপরাধে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর তফসিলভূক্ত আইন অনুযায়ী ১৯ টি মামলায় ১৯জন ব্যক্তিকে সর্বমোট ৩২ হাজার টাকা এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রমে ২টি মামলায় ২ জনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা সহযোগিতা করেন। করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *