মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

জঙ্গি ছিনতাইয়ের মূল সমন্বয়ক গ্রেফতার

বর্তমানকণ্ঠ ডটকম / ৩০ পাঠক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

রাজধানীর পুরান ঢাকার আদালতে চত্বর থেকে দুই জঙ্গি ছিনতাই ঘটনার মূল সমন্বয়ককে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। একই সঙ্গে পলাতক জঙ্গি জঙ্গি সোহেলের স্ত্রী শিখাকেও গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৭ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেন সিটিটিসি’র অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘আদালতে চত্বর থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের মূল সমন্বয়ক জেল পলাতক জঙ্গি সোহেলের স্ত্রী শিখা ও তার আশ্রয়দাতাকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

গত বছরের ২১ নভেম্বর পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দুই জঙ্গি আবু ছিদ্দিক সোহেল ও মঈনুল হাসান শামীমকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। ঘটনার পর পলাতক দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখ করে ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করা হয় এবং সারা দেশে রেট অ্যালার্ট জারি করা হলেও তাদের সন্ধান মেলেনি।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওইদিন তার স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *