সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

জনগণের সেবায় খরচ হয়েছে রিজার্ভের টাকা: প্রধানমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৮৪ পাঠক
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি, ভ্যাকসিন কিনেছি, খাদ্য কিনেছি, এখনো কিনছি, জনগণের সেবায় খরচ হয়েছে রিজার্ভের টাকা । আমারা সরকার গঠনের পর বাংলাদেশ দারিদ্রের হার ১৮ শতাংশের নিচে নামিয়ে আনতে সক্ষম হয়েছি।

শনিবার (১৪ অক্টোরব) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে রাজধানীর কাওলা মাঠে আওয়ামী লীগের জনসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ দারিদ্রের হার ১৮ শতাংশের নিচে নামিয়ে আনতে সক্ষম হয়েছি আমরা। করোনায় ধনি দেশ টাকার বিনিময়ে ভ্যাকসিন দিলেও, আমরা দিয়েছি বিনামূল্যে। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যখন যেটা প্রয়োজন হয়েছে সবটাই করেছি।

বিএনপির আমলে দেশ পিছিয়ে ছিল। আওয়ামী লীগের আমলে দেশ এগিয়ে এগিয়েছে। মানুষের ক্রয় ক্ষমতা অনেক বেড়েছে। বিএনপি’র আমলে ৬১ হাজার কোটি টাকার বাজেট এখন ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা করেছি।

দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে জিয়া বা খালেদা জিয়ার কোনো অবদান নেই, বলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি ভোট চুরি করে ক্ষমতা দখল করেছে। আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হয়, এটা আজ আমরা প্রমাণ করেছি। গত ২৯ বছরে যারা ক্ষমতায় ছিল, তারা দেশের মানুষের জন্য কিছুই করেনি। সব করেছে আওয়ামী লীগ সরকার।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত দেশের আদর্শ ও চেতনায় বিশ্বাস করে না। কিন্তু, আওয়ামী লীগ সেটা ধারণ করে । আপনাদের এলাকাকে সিটি করপোরেশনের আওতায় এনেছি, উন্নয়নে কাজ করে যাচ্ছি। আজ দেশের মানুষ ভূমি ও গৃহ পাচ্ছে, আমরা বলেছিলাম, বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না, আমরা সে কথা রেখেছি। বস্তিবাসীদেরও ভাড়াভিত্তিক ফ্ল্যাট দিচ্ছি। তারা সুন্দরভাবে বাঁচবে। খালি বড়লোকরা ফ্ল্যাটে থাকবে, গরিবরা থাকবে না, এটা হবে না।

বিএনপির আমলের জঙ্গিবাদ, সন্ত্রাসের ফলে মানুষ অতিষ্ঠ ছিল। তাদের আন্দোলনে হাজার হাজার গাছ, রাস্তা কেটেছে। বিএনপি ধ্বংস করতে জানে, সৃষ্টি করতে না। তাদের দল জনগণের কল্যাণ কখনো করতে পারে না। তারা একই দিনে ৬৪ জেলায় ৫০০ বোমা হামলা করেছে। স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ে অস্ত্রের ঝনঝনানিতে শিক্ষার পরিবেশ নষ্ট করেছে, বলে যুক্ত করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ‘খালেদা জিয়া’ বিদেশে চিকিৎসার দাবি নিয়ে কয় ঘন্টা অনশন করেছে? কয়টা থেকে অনশন শুরু করেছে? বাসা থেকে কী দিয়ে নাস্তা করে এসেছে, গিয়ে কী খাবে? নাটক করার তো একটা সীমা থাকে। তারা অনশন করে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে চায়, তাকে (খালেদা জিয়া) নেবেটা কে? যে ছেলে মাকে দেখতে আসে না। এমন আশা করাও দুরাশা।

তিনি বলেন, খালেদা জিয়া এতই অসুস্থ। তিনি নাকি মারা যাবেন! হ্যাঁ বয়স হয়েছে, আবার অসুস্থ। কিন্তু এত অসুস্থ হলে তার ছেলে তাকে দেখতে আসে না কেন? এটা কেমন ছেলে? দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে জিয়া বা খালেদা জিয়ার কোনো অবদান নেই। তারা ভোটচুরি করে ক্ষমতা দখল করেছিল। এরা আওয়ামী লীগকে ধ্বংস করা আর স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসানোর কাজ করেছে।

এর আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে রাজধানীর কাওলা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সমাবেশের মঞ্চে পৌঁছলে নেতাকর্মীরা তাকে স্লোগানে স্লোগানে স্বাগত জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *