শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার উদ্বেগ-আতঙ্কের রায় আজ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৭ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৮: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ৬ জনের বিষয়ে রায় ঘোষণা করা হবে আজ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ ঘোষণা করবেন।

তাই রায় কী হয়, তা জানতে পুরো দেশের দৃষ্টি এখন বকশীবারের আদালতের দিকে। রাজধানীসহ সারাদেশে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বৃদ্ধি পেয়েছে। রায় ঘোষণাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করেছে। সারাদেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে যানবাহনগুলোতে দিনব্যাপী তল্লাশি চালিয়েছে।

আবাসিক হোটেলগুলোতে ইতোমধ্যে পুলিশ গিয়ে সন্দেহভাজন কোনো ব্যক্তিকে না রাখার নির্দেশনা দিয়েছে। শুধু ব্যক্তিগত চিকিত্সা, নিয়োগ পরীক্ষা ও সরকারি কোনো কাজ ছাড়া কেউ আবাসিক হোটেলে থাকতে পারবে না। এমন নির্দেশনার প্রেক্ষিতে মঙ্গলবার থেকেই আবাসিক হোটেলগুলোয় এক ধরনের বোর্ডার শূন্য পরিস্থিতি বিরাজ করছে।

সারাদেশে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বুধবার সন্ধ্যা থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে ২০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) থেকে রাজধানীসহ সারাদেশে সীমিত আকারে যানবাহন চলাচল করে। আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজধানী অনেকটাই শূন্য অবস্থা বিরাজ করছে।

রায় ঘোষণাকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির আশঙ্কা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আজ রাজধানী ঢাকায় সব ধরনের জমায়েত ও মিছিল নিষিদ্ধ করেছে। অতিরিক্ত নিরাপত্তাব্যবস্থা নিয়ে তোড়জোড় চলছে আদালতসহ স্পর্শকাতর এলাকাগুলোতে। দিনটি সামনে রেখে কয়েক দিন ধরেই ঢাকাসহ সারা দেশে গণগ্রেফতার চলছে। গত ৭ দিনে রাজধানীসহ সারা দেশের বিএনপি ও তাদের অঙ্গ-সহযোগী সংগঠনের প্রায় দুই হাজারকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *