রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ডাকসু নির্বাচন: ৭টি পয়েন্টে থাকবে চেকপোস্ট

বর্তমানকণ্ঠ ডটকম / ৪০ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক | বর্তমানকণ্ঠ ডটকম:
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন উপলক্ষে রবিবার (১০ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র ছাড়া কোনো ব্যক্তি বা যানবাহন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে পারবে না। সাধারণ যান চলাচলও নিয়ন্ত্রণে থাকবে।

শনিবার ( ৯ মার্চ) সকাল ১১টায় রাজধানীর শাহবাগ থানায় ডাকসু নির্বাচন উপলক্ষে ডিএমপি (ঢাকা মহানগর পুলিশ) গৃহীত নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানাতে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি জানান, এসময় বিশ্ববিদ্যালয়ের সাতটি পয়েন্টে তল্লাশি করবে পুলিশ। পয়েন্টগুলো হলো- শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগ তল্লাশির বাইরে থাকবে উল্লেখ করে তিনি বলেন, মেডিকেলগামী লোকজনদের বকশিবাজার, চাঁনখারপুল হয়ে আসার অনুরোধ করা হচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, ডাকসু নির্বাচন ঘিরে শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সারাদেশের মানুষের উৎসাহ আগ্রহ রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে করার জন্য সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দলীয় পরিচয় যাই হোক না কেন, কেউ অনিয়ম করার চেষ্টা করলে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

তিনি জানান, প্রত্যেকটি কেন্দ্র সিসি টিভির আওতায় থাকবে। পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী সোমবার (১১ মার্চ) ডাকসুর নির্বাচন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *