শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

ডা. দীপু মনি’র নির্দেশে এবার অসুস্থ্য কৃষকের ধান কেটে দিলো যুবলীগ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৯ পাঠক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরে অসুস্থ্য অসহায় এক কৃষকের ৩০ শতক জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন সদর উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। শনিবার সকালে সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দূর্গাদি গ্রামের অসুস্থ্য কৃষক দেলওয়ার তপাদারের জমির এই ধান কেটে দেন তারা।

সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহব্বায়ক মো. তাজুল ইসলাম মিয়াজীর নেতৃত্বে ওই কৃষকের জমি থেকে ধান কেটে বাড়িতে পৌঁছে দেন যুবলীগ নেতাকর্মীরা।

বর্তমানে অদৃশ্য করোনা ভাইরাসের কারণে শ্রমিক সংকটে পরে নিজের জমির ধান কাটতে পারছেনা এই অসুস্থ্য কৃষক দেলওয়ার। এমন একটি খবর জানতে পারেন সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহব্বায়ক।

পরবর্তীতে এই যুবলীগ নেতা তার দলীয় নেতাকর্মীদের নিয়ে হাজির হয়ে যান অসহায় কৃষকের বাড়িতে। সেখানে গিয়ে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন উপজেলা যুবলীগের নেতা-কর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা যুবলীগের যুগ্ম-আহব্বায়ক তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ও আমাদের চাঁদপুর-৩ আসনের সাংসদ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আপার অনুপ্রেরনায় আমরা কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি।

আমরা বিভিন্ন গ্রামের দরিদ্র অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছি এর পাশা পাশি তাদের বাড়ি পৌঁছে দিয়ে ধান মাড়াই করে ঘরে তুলে দিয়ে আসছি।। আমাদের এ কাজ চলমান থাকবে। যতদিন মাঠে ধান থাকবে ততদিন আমরা কৃষকের পাশে থেকে এই কাজটুকু করে যাব।

অসুস্থ্য কৃষক দেলওয়ার তালুকদার জানান, আমি অসুস্থ্য হয়ে ঘরে বসে আছি, জমির ধান পেকে রয়েছে। এই সময়টিতে ধান কাটার কোন মানুষ পাচ্ছিলামনা। এই খবর শুনে যুবলীগের ভাইরা আমার জমির পাকা ধানগুলো কেটে এনে আমার বাড়িতে পৌঁছে দিয়েছে। আল্লাহ তাদের মঙ্গল করুক। আমি অসহায় আমার পাশে এসে তারা দাড়িয়েছে সকলের কাছে আমি কৃতজ্ঞ।

ধানকাটায় অংশ নেন, বলিয়া ইউনিয়ন যযুবলীগের সসভাপতি দেলোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক মনজিল খান যুগ্ন-সাধারণ সম্পাদক মনির জমাদার, যুবলীগ নেতা বিপুল তালুকদার, জসিম বেপারী কবির মিয়াজী, পিন্টু মিয়াজী, আব্বাস গাজী, মাইনুদ্দীন গাজী, কাউছার পাটোয়ারী, শামীম, জুয়েল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *