রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

তারেক রহমানের ৫৩তম জন্মদিন: ৫৩ পাউন্ডের সাতটি কেক কাটলেন খালেদা জিয়া

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৭ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ২০ নভেম্বর ২০১৭: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন সোমবার। ৫৩ পাউন্ডের সাতটি কেক কেটে ছেলের জন্মদিন উদযাপন করেছেন খালেদা জিয়া।

গুলশানের কার্যালয়ে দিনের প্রথম প্রহরে কাটার সঙ্গে সঙ্গে নেতাকর্মীরা মুহুর্মুহু মুহুর্মুহু করতালি ও ‘হ্যাপি বার্থ ডে’ স্লোগান দিয়ে তারেক রহমানকে শুভেচ্ছা জানায়। কেক কাটার পর মোবাইল ফোনে ছেলের সাথে কথা বলেন খালেদা জিয়া। পরে মহাসচিবসহ নেতারা জন্মদিনের শুভেচ্ছা জানান। ২০০৮ সাল থেকে চিকিৎসার জন্য লন্ডনে রয়েছেন তারেক রহমান।

রাত ১২টায় ১ মিনিটে কেক কাটেন বিএনপি চেয়ারপারসন। বিএনপির কেকটি কাটেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ নেতাদের নিয়ে। পরের কেকগুলো পর্যায়ক্রমে কাটেন অঙ্গসংগঠনের নেতাদের নিয়ে।
কেক কাটার অনুষ্ঠানে অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, অধ্যাপক মাহবুবউল্লাহ, ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও ছিলেন।

দলের জ্যেষ্ঠ নেতা আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, গিয়াসউদ্দিন কাদের চোধুরী, শওকত মাহমুদ, জয়নাল আবেদীন, আমানউল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মীর সরাফত আলী সপু, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার একমাত্র ভাই আরাফাত রহমান কোকো মারা গেছেন।
দল ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকেও তারেক রহমানের জন্মদিন পালনে নানা কর্মসূচি নেয়া হয়েছে।

আজ সারা দেশে তার সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ২৫ নভেম্বর বিএনপির উদ্যোগে আলোচনা সভা হবে। এছাড়া ড্যাবের উদ্যোগে সোমবার নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হবে। মঙ্গলবার উখিয়ায় এতিম ও অসহায় শিশু-কিশোরদের মাঝে কেক দেয়া হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে রোববার ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার (এনআরসি) ‘জননেতা’ শিরোনামে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ এর উদ্বোধন করেন।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, তারেক রহমান বাংলাদেশের রাজনীতিতে পরিবর্তন এনেছেন। আলোকচিত্র সাংবাদিক বাবুল তালুকদারের সভাপতিত্বে এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব প্রমুখ বক্তব্য দেন। প্রদর্শনীতে তারেক রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর ১৬০টি ছবি স্থান পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *