শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

দেশে শেখ হাসিনার বিকল্প নেতা নেই: কাদের

বর্তমানকণ্ঠ ডটকম / ৬৬ পাঠক
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেতা দেশে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে আওয়ামী লীগ প্রধানের চেয়ে যোগ্য এবং মানবতাবাদী কোনো প্রার্থী আছেন কীনা তা-ও সব দলের কাছে জানতে চেয়েছেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে শনিবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিশ্ব সংকটের মধ্যেও দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা। আমি সব দলের কাছে জানতে চাই- শেখ হাসিনা ছাড়া যোগ্য নেতা কে আছেন? তার মতো জনদরদি নেতা কে আছেন? জনগণের কাছে আমি জানতে চাই, শেখ হাসিনার বিকল্প প্রধানমন্ত্রী কে আছেন? বিএনপি কাকে নেতা বানাবে?’

প্রশ্ন রেখে তিনি বলেন, ‘জনগণ কি চায় শেখ হাসিনা পদত্যাগ করুন? আদালতের আদেশে কেয়ারটেকার সরকার কবরে ঘুমিয়ে আছে। সেটা কি আর এ দেশের জনগণ চায়? তারা (বিএনপি) কেন চায়? আসলে তাদের মুখে মধু অন্তরে বিষ।

‘বিএনপি বলে তারা ক্ষমতায় এলে আওয়ামী লীগের কোনো ক্ষতি হবে না। কী সুন্দর কথা! এমনিতে তারা আমাদের নিঃস্ব করে দিয়েছে। তারা ক্ষমতায় এলে বাকিটা এক রাতের মধ্যে শেষ করে দেবে।

বিএনপির তিনটি গুণ- দুর্নীতি, সন্ত্রাস ও মানুষ খুন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচনে শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে। গবিব মানুষদের বাঁচাতে হলে শেখ হাসিনাকে জেতাতে হবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা খালি হাতে লড়ব। তবে আগুন নিয়ে এলে আমরা তা শক্ত হাতে প্রতিহত করব।’

তিনি বলেন, ‘কানাডার আদালত বলেছে, বিএনপি সন্ত্রাসীদের দল। তাদের হাতে রক্তের দাগ। অথচ তারা আজ মিষ্টি মিষ্টি কথা বলে। মোশতাক ও জিয়ার নেতৃত্বে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর হত্যাকাণ্ড ঘটেছে।

‘তাদের ভোট দিলে তারা বাংলাদেশকে গিলে খাবে। তারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাবে। তারা আছে সেই ধান্ধায়।’

বিএনপি নেতাদের কোনো ঈমান নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘আমানউল্লাহ আমান ফলের রস খেয়ে সব ভুলে গেছেন। এমনকি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এসেছেন। গয়েশ্বর কিশোরগঞ্জের কোরাল মাছ খেয়ে খুশি হয়েছেন। কিছু প্যাকেট বাড়ির জন্যও নিয়ে গেছেন। এগুলো ওপেন, ছবি আছে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখলে মনে হবে বিদেশে আছি। শেখ হাসিনা জনগণের প্রতি যে প্রতিজ্ঞা করেন তা রক্ষা করেন।’

মিরপুর দারুস সালাম বালুর মাঠে এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, সংসদ সদস্য আগা খান মিন্টুসহ মহানগর উত্তর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পরে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *