রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

পর্যটন পরিকল্পনার বড় অংশ হচ্ছে চাঁদপুর নৌবন্দর : দীপু মনি

বর্তমানকণ্ঠ ডটকম / ৭৬ পাঠক
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

চাঁদপুরে পর্যটনের যে পরিকল্পনা ও সম্ভাবনা রয়েছে, আধুনিক নৌবন্দর তার একটি বড় অংশ বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সকালে গিয়ে রাতে ফিরতে পারবেন দেশে এমন জায়গা অনেক কম। অন্য কোনো পর্যটনে সময় নিয়ে যেতে হয়। ঢাকা থেকে চাঁদপুরে সকালে সারা দিন ভ্রমণ শেষে রাতে ফিরে যাওয়া যায়। নদীপথে যাত্রা নিরাপদ ও আরামদায়ক। এ জন্য এই চাঁদপুরকে আমরা যত ভালো করতে পারি, সে উদ্যোগ রয়েছে।

রবিবার (১৯ নভেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, চাঁদপুর শহরের সড়কগুলো প্রশস্তকরণের জন্য ইতোমধ্যেই কাজ শুরু হয়েছে। যদিও আমাদের ঘনবসতিপূর্ণ এলাকায় পুরোনো সড়ক খুবই সরু। বর্তমানে সাধারণ মানুষের সক্ষমতা বেড়েছে। সড়কগুলোয় গাড়ি বেশি চলে। যে কারণে সড়ক প্রশস্তকরণে সবার সহযোগিতা লাগবে।

দীপু মনি আরও বলেন, বাংলাদেশে শতভাগ বিদ্যুৎ, অনেকেই তা বিশ্বাস করতে পারেনি। বর্তমান সরকারের আমলেই এ ধরনের উন্নয়ন সম্ভব। উন্নয়ন চলছে উন্নয়ন হবে এবং উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ ছাড়া তিনি জেলার উন্নয়ন কার্যক্রমের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

অতিরিক্ত জেলা (সার্বিক) বশির আহমেদ এর সঞ্চালনায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, সিভিল সার্জন ডা. মো. শাহাদাৎ হোসেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ প্রমুখ।

এ সময় সভায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *