মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

পুলিশের গুলিতে পোশাকশ্রমিকের মৃত্যুর অভিযোগ

বর্তমানকণ্ঠ ডটকম / ১০৮ পাঠক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

গাজীপুর মহানগর বাসন থানা এলাকায় পুলিশের গুলিতে রাসেল হাওলাদার (২২) নামে পোশাকশ্রমিকের মৃত্যুর অভিযোগ উঠেছে। তিনি এনার্জিপ্যাক ডিজাইন গার্মেন্টসে ইলেকট্রিশিয়ান পদে কর্মরত ছিলেন।

সোমবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় প্রথমে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে এবং পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত রাসেল ঝালকাঠি জেলার সদর থানার বিনয়কান্দি গ্রামের হান্নান হাওলাদারের ছেলে।

নিহত রাসেলের সহকর্মী আবু সুফিয়ান বলেন, আমি ও রাসেল হাওলাদার দুজন একই বাসায় থাকি এবং একই গার্মেন্টসে চাকরি করি। আমি খবর পেলাম, বেতন-ভাতার দাবিতে আন্দোলন করার সময় পুলিশ শ্রমিকদের ওপর গুলি চালিয়েছে। এতে রাসেলের বুকে গুলি লাগে।

এদিকে, এ বিষয়ে বিকেলে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ ইব্রাহিম খাঁন তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

এ সময় তিনি বলেন, গাজীপুর মহানগর এলাকায় বেতন বৃদ্ধির দাবিতে গার্মেন্টস শ্রমিকদের চলমান আন্দোলনে সংঘর্ষ ও রাস্তা অবরোধকে কেন্দ্র করে ইন্ডাস্ট্রিয়াল পুলিশসহ গাজীপুর মেট্রোপলিটন পুলিশ শ্রমিকদের রাস্তা অবরোধ করতে বাধা দেয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ গাজীপুর মহানগর এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ও জনগণের জানমাল হেফাজত রাখতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।

পুলিশের গুলিতে পোশাকশ্রমিকের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা বলেন, নিহত পোশাকশ্রমিক রাসেল হাওলাদারে কী কারণে মৃত্যু হয়েছে সে বিষয়ে তদন্ত চলছে। তদন্তের পর মূল কারণ জানা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *