শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

ফরিদগঞ্জ পৌরসভায় খায়ের পাটওয়ারী ও কচুয়ায় নাজমুল আলম স্বপন মেয়র নির্বাচিত

এ কে আজাদ, ব্যুরো প্রধান, চাঁদপুর। / ৩৫ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

 

রবিবার চতুর্থধাপে অনুষ্ঠিত হয় চাঁদপুরের দু’টি পৌরসভা নির্বাচন। এগুলোর মধ্যে কচুয়া ও ফরিদগঞ্জ পৌরসভা। দুটি পৌরসভাতেই আওয়ামীলীগ সমর্থীত নৌকা মার্কার প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

কচুয়া পৌরসভায় আওয়ামীলীগ সমর্থীত নৌকা মার্কার প্রার্থী মো: নাজমুল আলম স্বপন ১০ হাজার ২শ ২২ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব প্রাঞ্জল (মোবাইল মার্কা) পেয়েছেন ১০৫১ ভোট ও বিএনপি সমর্থীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ৬শ ৪৭ ভোট । এই পৌরসভায় সর্বমোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৯জন।

কচুয়া পৌরসভার ভোটগ্রহন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ১৪ ফেব্রæয়ারি রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রে ভোটাররা উৎসবমুখর ও শান্তিপূর্ন পরিবেশে ইভিএম পদ্ধতিতে তাদের ভোটাধীকার প্রয়োগ করেন।

অপর দিকে ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ১৭,০০০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন

ফরিদগঞ্জ পৌরসভায় ৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রের মোট ৩১,০৮৪ জন ভোটারের মধ্যে ১৯,৪২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ১৭,০০০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো: ইমাম হোসেন পাটওয়ারী পেয়েছেন ১৭০৬ ভোট এবং ইসলামী আন্দোলনের মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মো: দেলোয়ার হোসেন পেয়েছেন ৭১৮ ভোট। রিটার্নিং অফিসার ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বেসরকারিভাবে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *