শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ -তথ্য প্রতিমন্ত্রী

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা।  / ৪০ পাঠক
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

ঢাকা (১৮ মার্চ, ২০২১) তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুই প্রথম নির্যাতিত, শোষিত বাঙালি জাতিকে একটি স্বাধীন স্বদেশ ভূমি উপহার দিয়েছেন। তিনি আমাদের মহান মুক্তির দূত। চেতনার আলেক শিখা, প্রেরণার সুউচ্চ মিনার। তাই জাতি দ্বিধাহীন উচ্চারণ করছে ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’।

তিনি বলেন, এ রক্তস্নাত পলল ভূমিতে স্বাধীনতার জন্য অনেকেই সংগ্রাম করেছে। এখানে হাজং বিদ্রোহ হয়েছে, সাঁওতাল বিদ্রোহ হয়েছে, তিতুমীর বাঁশের কেল্লা গড়েছে, ফকির মজনু শাহ সন্ন্যাস বিদ্রোহ করেছে্। কিন্তু কেউ জাতিকে মুক্ত স্বদেশ উপহার দিতে পারেনি। একমাত্র বঙ্গবন্ধুই প্রথম সূর্যসন্তান যিনি জাতিকে শুধু মুক্তির পথই দেখাননি, স্বাধীন স্বদেশ উপহার দিয়েছেন।’। তিনি শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

তিনি আজ সকালে রাজধানীর বেতার ভবনে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, অতিরিক্ত মহাপরিচালক (অনুষ্ঠান) সালাহউদ্দিন আহমেদ, প্রধান প্রকৌশলী কাজী মো. লিয়াকত আলী, উপমহাপরিচালক (বার্তা) এ এস এম জাহীদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *