শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

বৃষ্টি হলেই জলাবদ্ধতা চাঁদপুর শহরবাসীর জন্য অভিশাপ!

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৫ পাঠক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরে টানা বৃষ্টি আর জোয়ারের কারণে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন শহরবাসী।

গত কয়েকদিন ধরে চলছে টানা বৃষ্টি এর উপর অস্বাভাবিক জোয়ারের পানি বৃদ্ধির কারনে নাকাল শহরবাসী। ২২আগস্ট শনিবার রাতভর মুষল ধারে বৃষ্টি হয়েছে। বৃষ্টি আর জোয়ারের পানিতে শহরের নিন্মঞ্চল প্লাবিত হয়ে চরম দূর্ভোগে পড়েছে শহর বাসী। বিশেষ করে শহরের বিষ্ণুদী মাদরাসা রোড, নাজির পাড়া, প্রফেসরপাড়া, মমিনপাড়া, রহমতপুর কলোনী, চাঁদপুর সরকারি কলেজ রোড, মুক্তিযোদ্ধা সড়ক, ট্রাক রোড, পালবাজার, কালীবাড়িসহ শহরের নিচু এলাকাগুলো পানিতে তলিয়ে গেছে।

চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ মো. শোয়েব জানান, চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় ৮১ মিলি মিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এর মধ্যে রোববার ভোর ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত ৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
শহরবাসী জানান, প্রতিবছর বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা দেখা দেয়। মূলত – পানি নিষ্কাশন ব্যবস্থা সঠিকভাবে কাজ না করা এবং অপরিকল্পিত খোঁড়াখুঁড়ির কারণে এই অবস্থার সৃষ্টি হচ্ছে। আগামীতে পরিকল্পিত ভাবে শহরের জলাবদ্ধতা নিরশনে স্থায়ী ভাবে কাজ করা না হলে প্রতি বছরেই শহরবাসীর এই দূর্ভোগ থেকেই যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *