বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

বড়াইগ্রামে ভাতের সাথে বিষ মিশিয়ে অর্ধশতাধিক বুলবুলি হত্যা!

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

অমর ডি কস্তা, বর্তমানকন্ঠ ডটকম, নাটোর প্রতিনিধি: ‘বাগিচায় বুলবুলি তুই ফুল শাখাতে দিসনে আজই দোল। আজো তার ফুল কলিদের ঘুম টুটেনি, তন্দ্রাতে বিলোল’ কাজী নজরুল ইসলামের লেখা এই গান মানুষের মনে দোল দিলেও পাষন্ড কিছু মানুষের মনে দোল দেয়নি।  ভাতের সাথে বিষ মিশিয়ে অর্ধশতাধিক বুলবুলি পাখিকে হত্যা করলো পাষন্ড সেই মানুষ।

নাটোরের বড়াইগ্রামের রাজাপুর বাজারের একটি বটগাছ থেকে শুক্রবার সকাল ৯টার দিকে একে একে মরে নীচে আছড়ে পড়ে বুলবুলি পাখি। এর আগে তারা খাবারের সন্ধানে কারো বাড়ির ধান শুকানোর উঠোনে গেলে গৃহকর্তা বিষ মাখানো ভাত পেতে রাখে। সে ভাত খাওয়ার পর বটগাছের ডালে আশ্রয় নেওয়ার একে পাখিগুলো একে একে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

করোনা ভাইরাসের কারণে পাখিগুলো মরেছে বলে সংবাদ ছড়িয়ে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে চারিদিকে। কিন্তু সংবাদ পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উজ্জল কুমার কুন্ডু সরেজমিনে ঘটনাস্থলে যান এবং মারা যাওয়া দুইটি পাখিকে এনে ময়না তদন্ত করে দেখতে পান তাদের খাদ্য নালীতে রয়েছে নীল রংয়ের বিষ মেশানো ভাত।

প্রাণি সম্পদ কর্মকর্তা জানান, কে বা কাহারা বিষ মেশানো ভাত খাইয়ে বুলবুুলকে হত্যা করেছে। তবে একই সাথে ৬টি শালিকও এই বিষ মেশানো খাবার খেয়ে মারা যায়। তিনি এ ঘটনায় নিন্দা প্রকাশ করে বলেন, যারা বা যে এই নৃশংস ঘটনা ঘটিয়েছে তারা বা সে অমানবিক ও অন্যায় কাজ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *