রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

শাহরাস্তিতে কেনাকাটায় নারীদের ভীড় : স্বাস্থ্য সচেতনতার অভাব!

বর্তমানকণ্ঠ ডটকম / ২৪ পাঠক
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
বৃহস্পতিবার চিতোষী বাজারের চিত্র

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া, বর্তমানকন্ঠ ডটকম, শাহরাস্তি, চাঁদপুর : দীর্ঘ দেড়মাস বন্ধ থাকার পর শাহরাস্তিতে ঈদের কেনাকাটার জন্য কয়েক দিন থেকে কাপড়ের দোকানে গুলোতে কেনাকাটায় নারীদের ভীড় লক্ষ্য করা যায়। দিনেই এসব মার্কেটে নারীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা গেছে। যাদের অধিকাংশেরই নেই করোনা স্বাস্থ্য সচেতনতা। ‘স্বাস্থ্যবিধি না মানলে, মৃত্যু ঝুঁকি আছে’ অধিকাংশ।

শাহরাস্তির বেশ কয়েকটি বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত এই চিত্র দেখা গেছে। উল্লেখ যোগ্য বাজার গুলো হচ্ছে বেরনাইয়া বাজার, খিলা বাজার, চিতোষী বাজার, সুচিপাড়া বাজার, শোরসাক বাজার।

যেখানে সরকার ও স্বাস্থ্য অধিদপ্তর প্রদত্ত নিদের্শনা মানছেন না ক্রেতা বিক্রেতাসহ অনেকেই।এছাড়া মার্কেটের পাশাপাশি ফুটপাতেও বসেছে নানা ধরনের দোকান। যার ফলে করোনা সংক্রমণের আশংকা দেখা দিতে পারে।

শাহরাস্তি উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার জানান, সরকারি আদেশ অমান্য করে দোকান খোলার দায়ে ক্রেতা-বিক্রেতাকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আর্থিক জরিমানা করা হয়েছে। তিনি বলেন, আসলে যার যার অবস্থান থেকে সচেতন না হলে এই ঝুঁকি মোকাবিলা করা সম্ভব নয়। আমরা ক্রেতা ও বিক্রেতাদের সর্তক করে দিয়েছি। তাতেও পরিবেশের উন্নতি না হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *