শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

সরকার ও ওলামায়ে কেরামের মাঝে ভুল বোঝাবুঝির কোনো সুযোগ নেই — ধর্ম প্রতিমন্ত্রী

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা।  / ৬৩ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, ওলামায়ে কেরামের সহিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতীতে যে সুসম্পর্ক ছিল, বর্তমানেও ওলামায়ে কেরামের সাথে সে সুসম্পর্ক বিদ্যমান রয়েছে। সরকার ও ওলামায়ে কেরামের মাঝে ভুল বোঝাবুঝির কোনো সুযোগ নেই। কোন সমস্যা হলে তা আলাপ আলোচনা করেই সমাধান করা যায়। এর মধ্যেই দেশ ও জাতির কল্যাণ নিহিত রয়েছে।

প্রতিমন্ত্রী আজ ইসলামপুর জামেয়া আশরাফিয়া হোসাইনিয়া মাদ্রাসায় ওলামায়ে কেরাম এবং মাদ্রাসার ছাত্রদের উদ্দেশে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, যে কোনো উগ্রপন্থা কিংবা উগ্র রাজনীতি দেশ ও মানুষের ক্ষতি ছাড়া কোনো কল্যাণ সাধন করতে পারে না। উগ্রপন্থার সুযোগ নিয়ে কেউ যাতে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে না পারে সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। প্রকৃত আলেমগণ কখনোই উগ্রবাদকে সমর্থন করেন না।

প্রতিমন্ত্রী আরো বলেন, ইতোপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংকটকালে তাঁর বিচক্ষণতা ও দূরদর্শিতা দিয়ে বিভিন্ন সমস্যার সমাধান করেছেন যার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ সাধিত হয়েছে। প্রধানমন্ত্রী তাঁর কাজের মাধ্যমে প্রমাণ করেছেন ইসলামের প্রতি তাঁর কতটা দরদ রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখে যাচ্ছেন। তিনি কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি দিয়ে দাওরায়ে হাদিসকে মাস্টার্স এর সমমান দিয়েছেন। তিনি শত শত এবতেদায়ী মাদ্রাসাকে এমপিওভুক্ত করেছেন। তিনি দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছেন। ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প এর মাধ্যমে লাখ লাখ শিশুকে প্রাকপ্রাথমিক, ধর্মীয় ও নৈতিকতা শিক্ষা দেওয়া হচ্ছে। একই সাথে অসংখ্য ওলামায়ে কেরামের কর্মসংস্থানের সুযোগ হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

আশরাফুল উলুম হোসাইনিয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সহসভাপতি মাহমুদুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহবুবুর রহমান, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আব্দুস নাসের, ইসলামপুর উপজেলার নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *