সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

সরকার প্রান্তিক কৃষকদের নিকট থেকে ন্যায্য মুল্যে ধান ক্রয় করছে -এ্যাড উম্মে কুলসুম স্মৃতি -এমপি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩১ পাঠক
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধা-০৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেছেন, সরকার প্রতি বছরের ন্যায় এবারো সরকারী ভাবে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করছে। কৃষকদের ন্যায্য মুল্য নিশ্চিত করতে সরকার বন্ধ পরিকর।ধান চাষ থেকে শুরু করে ফসল উৎপাদন পর্যন্ত সরকার কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা দিয়ে সহায়তা করেছে। কৃষি ও কৃষকদের কল্যানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর শেখ হাসিনা গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহন করেছেন ।কৃষি কর্মকর্তাদের মাধ্যমে প্রকৃত কৃষকদের তালিকা প্রনয়ন করে সারা দেশে ধান ক্রয় করা হচ্ছে।পাশাপাশি মিলারদের নিকট থেকে চাল ক্রয় ও ইতোমধ্যেই শুরু হয়েছে।দেশে কোন খাদ্য সংকট নেই।ফসল এখন কৃষকদের ঘরে।

১৩ই মে ২০২০ বুধবার বিকাল ৩ টায় জেলার সাদুল্লাপুর উপজেলায় আনুষ্ঠানিক ভাবে ধান ক্রয় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।।তিনি বলেন আরো বলেন দেশের এই দুর্যোগময় মুহুর্তে কেউ সাহস হারাবেন না। সবাই ধৈয্য সহকারে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলবেন।

এসময় উপস্থিত ছিলেন, সাদুল্যাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নবী নেওয়াজ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জাকারিয়া খন্দকার, উপজেলা কৃষি কর্মকর্তা খাজানুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খারুল ইসলাম, উপজেলা আ’লীগের সহসভাপতি খন্দকার জিল্লুর রহমান ও প্রভাষক আব্দুল জলিল, প্রেসক্লাব সভাপতি তাজুল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান সোহেল, সাদুল্লাপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা অনিমেষ কুমার সরকার, উপজেলা কৃষকলীগের সভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, চালকল মালিক সমিতির নেতা রেজাউল করিম রেজা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোনতেজার রহমান চঞ্চল প্রমূখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খায়রুল ইসলাম জানান, উপজেলার দুইটি সরকারী খাদ্য গুদামে ২ হাজার ৯ শত ৫২ মেট্রিক টন বোরো ধান ও ৩ হাজার ৭ শত ২৯ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ২ শত ৫২ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *