সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বর্তমানকণ্ঠ ডটকম / ১১৯ পাঠক
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে শিখা চিরন্তনে পুষ্পার্ঘ্য অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন রাষ্ট্রপতি শাহাবুদ্দিন আহমেদ। ছবি : বাসস

সশস্ত্র বাহিনী দিবসে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। প্রথমে রাষ্ট্রপতি শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং সেখানে নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাকে অভিবাদন জানায়। বিউগলে বেজে উঠে করুণ সুর। পরে রাষ্ট্রপতি শিখা অনির্বাণ চত্বরে রাখা পরিদর্শন বইয়ে সই করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখা অনির্বাণে ফুল দিয়ে শহীদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেয়। এর পর তিনি শিখা অনির্বাণ চত্বরে রাখা পরিদর্শন বইয়ে সই করেন। এ সময় তিনি বাহিনীর প্রধানরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধানমন্ত্রী শিখা অনির্বাণ প্রাঙ্গণে পৌঁছলে তিন বাহিনীর প্রধানরা তাকে অভ্যর্থনা জানান। পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগে যান এবং সেখানে তিন বাহিনীর প্রধানরা তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

১৯৭১ সালের এইদিনে মুক্তিযুদ্ধ চলাকালে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনী পাকিস্তানি দখলদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণ চালায়, যা মুক্তিযুদ্ধে বিজয়কে ত্বরান্বিত করে।

দেশ স্বাধীন হওয়ার পর থেকে প্রতিবছর এই ঐতিহাসিক দিনটি সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *