রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

সাংবাদিক ইকরাম চৌধুরী অসুস্থ হয়ে জীবন সংকটাপন্ন : প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৫ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, জাগো নিউজের চাঁদপুর জেলা প্রতিনিধি এবং দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী গত আড়াই মাস যাবৎ গুরুতর অসুস্থ অবস্থায় চাঁদপুর শহরের নাজিরপাড়াস্থ নিজ বাসায় মানবেতর দিন কাটাচ্ছেন। বর্তমানে তার জীবন সংকটাপন্ন। এ মুহুর্তে জীবন বাঁচাতে তার পরিবার উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ।

পারিবারিক সূত্রে জানা গেছে, লকডাউনের কারণে এ মুর্হুতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায়ও নিতে পারছে না তার পরিবার। তার শারিরীক অবস্থা কখনো উন্নতি আবার কখনো অবনতি ঘটছে। বাসায় সেভাবে চিকিৎসাও হচ্ছে না। এখন শুধু ঔষধের উপর চলছে। প্রতিদিনই তার তিন থেকে চার হাজার টাকার ঔষধ সেবন করতে হচ্ছে । বর্তমানে তার দু’টি কিডনিই অকেজো। ঠিক মতো খেতে পারছে না। নড়া-চড়াও অনেকটা বন্ধ। শুয়ে বসে দিন কাটাচ্ছেন তিনি। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তার উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া প্রয়োজন। সেখানে কিডনী প্রতিস্থাপন করতে হবে। এ জন্য প্রচুর অর্থের প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে ব্যায় করা সম্ভব নয়।

এ মুহুর্তে জীবন বাঁচাতে তার পরিবার উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এ জন্য চাঁদপুরের কৃতিসন্তান মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। সাংবাদিক নেতা ইকরাম চৌধুরীর পরিবারের বিশ্বাস, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, মানবতার জননীা মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহযোগিতা পেলে উন্নত চিকিৎসায় ফিরে পেতে পারে তার জিবন। ভারতে নিয়ে কিডনী প্রতিস্থাপন করবে বলে পারিবারিকসূত্রে বিষয়টি জানিয়েছে। দীঘদিন যাবৎ কিডনী, ডায়াবেটিক ও হৃদরোগসহ নানা জটিল রোগে আক্রান্ত তিনি।

সাংবাদিক ইকরাম চৌধুরীর সহযোগিতায় ইতিমধ্যে অনেকই এগিয়ে এসেছেন। বিশেষ করে শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি মহোদয় ,চাঁদপুর জেলা প্রশাসন, চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম, চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনসহ আরো অনেকেই আর্থিক সহযোগিতা করেছেন। কিন্ত তার উন্নত চিকিৎসার জন্য বিশাল অংকের অর্থের প্রয়োজন। তাই ব্যক্তিগত কিংবা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও তার চিকিৎসার জন্য আর্থিক সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সাংবাদিক মহল। পাশাপাশি তার উন্নত চিকিৎসার জন্য চাঁদপুরের কৃতিসন্তান মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহদয়ের কাছে জোরালো হস্তক্ষেপ কামনা করেছেন চাঁদপুরের সকল পর্যায়ের সাংবাদিক সমাজ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *