শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

সোনার দাম কমে নামলো লাখের নিচে

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৬ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

দাম বাড়তে বাড়তে ভরি প্রতি সোনা গিয়ে ঠেকেছে লাখের উপরে। তবে নতুনভাবে দেশের বাজারে সোনার দা‌ম কমা‌নোর ঘোষণা দি‌য়ে‌ছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে করে সোনার দাম নেমেছে লাখের নিচে। আজ শুক্রবার থেকে নতুন দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাম কমার তথ্য জানানো হয়। সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন দাম অনুযায়ী ভালোমানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনায় এক হাজার ৭৫০ টাকা ক‌মানো হয়েছে। এতে করে নতুন দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৯৯ হাজার ২৭ টাকা। আগে ছিল এক লাখ ৭৭৭ টাকা।

আর ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৬৩৩ টাকা কমিয়ে ৯৪ হাজার ৫৯৫ টাকা করা হয়েছে। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৩৯৯ টাকা কমিয়ে ৮১ হাজার ৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৬৭ হাজার ৫৩৫ টাকা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের বাজারে ২১ ক্যারেটের সোনা ভরি ৯৬ হাজার ২২৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ভরিপ্রতি ৮২ হাজার ৪৬৪ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৬৮ হাজার ৭০১ টাকায় বিক্রি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *