শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

হঠাৎ ঢাকায় মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪১ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮: মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডেনিয়েল এন রোজেনব্লাম আচমকা সফরে ঢাকায় এসেছেন। রবিবার (২৮ জানুয়ারি) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। রোজেনব্লাম মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর দায়িত্বে রয়েছেন।

সোমবার (২৯ জানুয়ারি) ও মঙ্গলবার (৩০ জানুয়ারি) সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি, নাগরিক সমাজ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে তার মতবিনিময়ের কথা রয়েছে।

মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের হত্যা, নির্যাতন ও বাস্তচ্যুত নিয়ে যুক্তরাষ্ট্রসহ বিশ্ব সম্প্রদায়ের গভীর উদ্বেগ ও পর্যবেক্ষণ রয়েছে। এ পরিস্থিতিতে মার্কিন পররাষ্ট্র দফতরের নীতিনির্ধারণী পর্যায়ের কর্মকর্তা ডেনিয়েল এন রোজেনব্লামের সফরকে বেশ তাৎপর্যপূর্ণ মনে করছেন কূটনীতিকরা।

শুভেচ্ছা বা পরিচিতি সফরে এই প্রথম বাংলাদেশে আসা মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী রোজেনব্লাম ঢাকার এক সেমিনারে ‘দ্য ইউনাইটেড স্টেটস অ্যান্ড ইন্দো-প্যাসিফিক রিজিওন’ শীর্ষক একক বক্তৃতাও করবেন। ট্রাম্প প্রশাসনের সঙ্গে বাংলাদেশসহ এ অঞ্চলের সম্পর্কের বিষয়টি তার বক্তৃতার ফোকাসে থাকতে পারে বলে ধারণা পাওয়া গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *